অল্প দিনের ক্যারিয়ার। কিন্তু বেশ নাম করেছেন আনসু ফাতি। লা মাসিয়া থেকে উঠে এসে এখন বার্সেলোনার ‘নম্বর টেন’ তিনি। ২০১৯-২০ মৌসুমে ক্লাবটির হয়ে ক্যারিয়ার শুরু করেছিলেন তিনি। যদিও গত মৌসুমে কেটেছে বেশ কঠিন সময়। 

ইনজুরির কারণে বেশির ভাগ সময়ই থাকতে হয়েছে মাঠের বাইরে। ফিরে এসেই মেসির রেখে যাওয়া ১০ নম্বর জার্সিটা পান ফাতি। কয়েকটি ম্যাচ জিতিয়ে এর যথার্থতাও প্রমাণ করেন তিনি। এবার তাকে নিয়ে বেশ বড় এক মন্তব্যই করেছেন লা লিগার সভাপতি হাভিয়ের তেভেস।

কয়েক মৌসুম ধরেই আলোচনা চলছে, ফরাসি তারকা কিলিয়ান এমবাপেকে দলে ভেড়াবে রিয়াল মাদ্রিদ। তবে তার চেয়ে ফাতিকেই ভালো খেলোয়াড় মনে করেন তেভেস। তিনি বলেছেন, ‘আনসু ফাতি এমবাপের চেয়ে ভালো। অথবা অন্তত তার সম পর্যায়ের ফুটবলার।’

এসময় রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লেরোন্তিনো পেরেজ ও সুপার লিগের সমালোচনা করেছেন তেভেস। কয়েক মাস আগে ইউরোপিয়ান সুপার লিগ নামে বেশ কয়েকটি শীর্ষ ক্লাব নতুন টুর্নামেন্ট আনার পরিকল্পনা করেছিল। যার নেতৃত্বে ছিল রিয়াল মাদ্রিদ। পরে যদিও সেটি ভেস্তে যায়।

এই টুর্নামেন্ট নিয়ে তেভেস বলেছেন, ‘এটা এমন হয়ে গেছে যে সুপার লিগের সমালোচনা করা মানে রিয়াল মাদ্রিদের সমালোচনা। এটা এমন কিছু না। আমি নিজেও মাদ্রিদিস্তা কিন্তু ফ্লেরেন্তিস্ট না। কারণ আমার মনে হয় এই টুর্নামেন্ট রিয়ালের অনেক ক্ষতি করতো।’

এমএইচ