কোচ বদলালেও ইউনাইটেড বদলালো না যেন, ওলে গুনার সোলশায়ার যুগের সেই ছন্নছাড়া ফুটবলের দেখা মিলল অন্তর্বর্তীকালীন কোচ মাইকেল ক্যারিকের অধীনেও। চেলসি পুরো ম্যাচেই ছড়ি ঘুরিয়েছে ইউনাইটেডের বিপক্ষে। 

এরপরও অবশ্য হারের শঙ্কা পেয়ে বসেছিল তাদের। ব্যালন ডি’অরের দৌড়ে থাকা জর্জিনিও যে করে বসেছিলেন শিশুসুলভ এক ভুল, তাতেই গোল পেয়ে যায় ইউনাইটেড। পরে সেই জর্জিনিওর গোলেই একটা পয়েন্ট নিশ্চিত করেছে চেলসি। ১-১ গোলের এই ড্রয়ে তারা ধরে রেখেছে প্রিমিয়ার লিগের শীর্ষস্থানও।  

ম্যাচে নামার আগেই অবশ্য আলোচনায় চলে এসেছিল এই লড়াই। মহাগুরুত্বপূর্ণ ম্যাচে কি না কোচ ক্যারিক দলেই রাখেননি মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে! বদলি হিসেবে তাকে মাঠে আনা হয়েছিল পরে। কিন্তু দলের তথৈবচ পারফর্ম্যান্সের চিত্র বদলায়নি তাতে।

ছন্নছাড়া ইউনাইটেডের বিপক্ষে চেলসি পুরো ম্যাচে শট করেছে ২৪টি, যার ছয়টা ছিল লক্ষ্যে। চতুর্থ মিনিটে ক্যালম হাডসন ওডয়ের শট ঠেকিয়ে ম্যাচের শুরু ম্যানচেস্টার ইউনাইটেড গোলরক্ষক ডেভিড ডি গিয়ার, এদিন এরপর আরও অনেক সেভ দিতে হয়েছে তাকে।

৩০ মিনিটে বক্সের বাইরে থেকে অ্যান্টোনিও রুডিগারের শট আঙুল ছুঁইয়ে ঠেকাতে চেয়েছিলেন তিনি, তা এরপর গিয়ে প্রতিহত হয় ক্রসবারে। না হলে তখনই দলটা পিছিয়ে পড়ত ১-০ গোলে। মিনিট পাঁচেক পর ব্রুনো ফের্নান্দেজ বল হারান ওডয়ের কাছে। সে যাত্রায়ও দলকে রক্ষা করেন ডি গিয়া। তার কল্যাণেই ০-০ সমতায় থেকে শেষ হয় প্রথমার্ধ। 

বিরতির পরেও চিত্রটা বদলায়নি। তবে জর্জিনিওর শিশুসুলভ এক ভুলে ৫০ মিনিটে ধারার বিপরীতে গোল হজম করে বসে চেলসি। প্রতিপক্ষ অর্ধ থেকে ব্রুনো ফের্নান্দেজের লম্বা বলটা আয়ত্বেই নিতে পারেননি চেলসি মিডফিল্ডার, যিনি কি না ছিলেন তখন নিজেদের অর্ধে দলটির শেষ খেলোয়াড়ও। ফলে ইউনাইটেড ফরোয়ার্ড জেডন স্যানচো সহজেই ঠাণ্ডা মাথার ফিনিশে বলটা জড়িয়ে দেন প্রতিপক্ষের জালে।

সেই স্যানচোকেই কোচ ক্যারিক তুলে নেন ঘণ্টার কাটা পেরোনোর পর, নামান রোনালদোকে। এর কিছু পরেই গোল খেয়ে বসে দলটি। প্রতিপক্ষ বক্সে চেলসি ডিফেন্ডার থিয়াগো সিলভা ফাউলের শিকার হন, ফলে পেনাল্টি পায় চেলসি। তা থেকেই দলকে সমতায় ফেরান দলটির আগের গোল হজমের কারণ জর্জিনিও। এরপর চেলসি স্বভাবসুলভভাবেই আরও গোলের সুযোগ সৃষ্টি করেছে, কিন্তু গোলের দেখা আর পায়নি। ফলে ১-১ সমতায় থেকেই ম্যাচ শেষ করতে হয় তাদের। 

এই ম্যাচ শেষেও অবশ্য শীর্ষে আছে দলটিই। ১৩টি খেলায় ৯ জয় ও তিন ড্রয়ে ৩০ পয়েন্ট অর্জন করেছে দলটি। অন্যদিকে ইউনাইটেড সমান ম্যাচ খেলে ১৮ পয়েন্ট নিয়ে আছে তালিকার অষ্টম অবস্থানে।

দিনের অন্য ম্যাচে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে ২-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। তারা আছে তালিকার দুইয়ে। সমান ম্যাচ থেকে তাদের অর্জন চেলসি থেকে ১ পয়েন্ট কম। তাদের চেয়ে এক পয়েন্ট কম নিয়ে লিভারপুল আছে তিন নম্বরে।

এনইউ