বাংলাদেশ জাতীয় দলের সাবেক আর্জেন্টাইন কোচ আন্দ্রেস ক্রুসিয়ানী সাইফ স্পোর্টিংয়ের হয়ে জয় দিয়ে শুরু করলেন। এটি তার বাংলাদেশের তৃতীয়বার দায়িত্ব নিয়ে আসা। প্রথমবার এসেছিলেন জাতীয় দলের কোচ হয়ে। এরপর ঢাকা আবাহনীর আর এবার আসলেন এক যুগ পর সাইফের কোচ হয়ে।
 
স্বাধীনতা কাপে বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে সাইফ স্পোর্টিং বাংলাদেশ সেনাবাহিনীকে ২-১ গোলে হারিয়েছে। মেহেদীর গোলে সেনাবাহিনী ৪২ মিনিটে লিড নেয়। ক্রুসিয়ানীর দল প্রথমার্ধে পিছিয়ে থেকে ড্রেসিংরুমে ফেরে। দ্বিতীয়ার্ধে দুই গোল করে অবশ্য পূর্ণ তিন পয়েন্ট আদায় করে নেয় সাইফ স্পোর্টিং। 

এই ম্যাচে ফুটবল ক্যারিয়ারের ইতি টেনেছেন সাবেক জাতীয় ফুটবলার ও সাইফ স্পোর্টিংয়ের খেলোয়াড় শাহেদুল আলম শাহেদ। তিনি এক সময় বাংলাদেশ জাতীয় দলে গুরুত্বপূর্ণ মিডফিল্ডার ছিলেন। দুর্দান্ত পাসিং অ্যাবালিটি ছিল শাহেদের। ঘরোয়া ফুটবলে আবাহনীতে ছিলেন কয়েক বছর। 

সাইফ স্পোর্টিংয়েও খেলেছেন এই কুশলী মিডফিল্ডার। সাইফ স্পোর্টিংয়ের খেলোয়াড় হিসেবে অবসর নিলেও এই ক্লাবের সঙ্গে অন্য দায়িত্বে থাকবেন তিনি। শাহেদের বিদায়ের দিনে সম্মাননা জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন, সাইফ স্পোর্টিংসহ বিভিন্ন সংগঠন।

কমলাপুর স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব জয় পেয়েছে। স্বাধীনতা কাপে সবার্ধিকবারের চ্যাম্পিয়ন মোহামেডান ২-১ গোলে হারিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে। অধিনায়ক সুলেমান দিয়াবাতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। মালির এই ফুটবলার নিজে করেছেন এক গোল আরেকটি গোল করিয়েছেন শাহেদ মিয়াকে দিয়ে।

এজেড/এমএইচ