সাতটি ব্যালন ডি’অর লিওনেল মেসির! 

দ্বিতীয় সর্বোচ্চবার এই পুরস্কার জেতা ক্রিশ্চিয়ানো রোনালদোর দুটি কম। এখনও খেলছেন এমন খেলোয়াড়দের মধ্যে ব্যালন ডি’অর আছে আর কেবল একজনের। লুকা মদ্রিচ একবারই সেটি জিতেছিলেন ২০১৮ সালে। মেসির সাত ব্যালন ডি’অরের ছয়টিই জিতেছেন বার্সেলোনায় থাকতে। 

চলতি মৌসুম শুরুর আগে তিনি পাড়ি জমিয়েছেন নতুন ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইঁতে। এবারের ব্যালন ডি’অরটি তিনি জিতেছেন এখানেই। রবার্ট লেভান্ডভস্কিকে হারিয়ে গত মাসের শেষদিকে নিজের সপ্তম ব্যালন ডি’অর জেতেন মেসি। পিএসজির ইতিহাসেও এর আগে কোনো ফুটবলার জিততে পারেননি ফ্রান্স ফুটবলের দেওয়া এই পুরস্কার। 

এবার তাই ভিন্নভাবে মেসির ব্যালন ডি’অর জেতা উদযাপন করেছে ক্লাবটি। লিগ ওয়ানের ম্যাচে সোমবার রাতে মোনাকোর বিপক্ষে খেলতে নামে পিএসজি। এই ম্যাচে বিশেষ এক জার্সি পরে খেলতে নামে তারা। এই জার্সির পেছনে সোনালি অক্ষরে লেখা ছিল খেলোয়াড়দের নাম ও জার্সি নম্বর। 

পিএসজির নীল রঙের জার্সিতে সোনালি নম্বর লাগানো ছবিগুলো পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে পিএসজি। বিশেষ জার্সি পরে খেলতে নামা ম্যাচটিতে দারুণ জয়ও পেয়েছে ক্লাবটি। কিলিয়ান এমবাপের জোড়া গোলে জিতেছে ২-০ গোলে। 

ম্যাচ জেতার পর এমবাপে বলেছেন, ‘হয়তো এটা দুর্দান্ত কোনো ম্যাচ হয়নি। কিন্তু খেলাটাকে প্রথমার্ধেই আমরা শেষ করে দিয়েছি। আমি হয়তো সংবেদনশীল না। আমি ফুটবল খেলতে ও গোল করতে ভালোবাসি।’

এমএইচ/এটি