হৃদযন্ত্রের সমস্যার কারণে সার্জিও আগুয়েরোর ক্যারিয়ার এসে দাঁড়িয়েছে শেষের খুব কাছে এসে। আজ বুধবার এক সংবাদ সম্মেলনে নিজের ভবিষ্যৎ সম্পর্কে জানাবেন বার্সেলোনা ফরোয়ার্ড। এরই মধ্যে নতুন খবর, হৃদরোগের কারণেই ক্রিশ্চিয়ান এরিকসেনের চুক্তিও বাতিল করে দেওয়ার খুব কাছাকাছি আছে ইন্টার মিলান। 

গত জুনে ইউরো ২০২০ এর ম্যাচে তার দল ডেনমার্ক মুখোমুখি হয়েছিল ফিনল্যান্ডের। সেই ম্যাচের মাঝামাঝি সময়ে মাঠেই হৃদযন্ত্রের সমস্যায় মূর্ছা গিয়েছিলেন তিনি, মাঠেই কিছুক্ষণ শুশ্রূষা করার পর তাকে পাঠানো হয় হাসপাতালে। সেই সময় বাজে কিছু থেকে বেঁচে ফেরার পর আর মাঠে ফেরা হয়নি তার। তবে সপ্তাহদুয়েক আগে তিনি অনুশীলনে অবশ্য ফিরেছিলেন। 

সেই সময় তার হৃদযন্ত্রে বসানো হয় একটি আইসিডি, যা তার হৃৎস্পন্দন নজরদারিতে রাখে, যদি প্রয়োজন হয় তখন হৃদযন্ত্রে শকও পাঠায়। ইতালির অলিম্পিক কমিটি জানাচ্ছে, একজন খেলোয়াড় পূর্ণভাবে সুস্থ হলে তবেই মাঠে ফিরতে পারবেন, কোনোপ্রকার আইসিডি নিয়ে নয়। 

সে কারণেই ইন্টার মিলান কর্তৃপক্ষ তাকে চুক্তি থেকে মুক্তি দিতে চলেছে, খবর ইতালীয় সংবাদ মাধ্যমের। সেখানে বলা হয়েছে, এ সিদ্ধান্ত আসছে দুই পক্ষের সম্মতির ভিত্তিতেই, যেন সিরি আ থেকে নিচুমানের কোনো লিগে গিয়ে তিনি খেলতে পারেন। তারই ফলে হৃদরোগকে জয় করে অবিস্মরণীয়ভাবে মাঠে ফেরার দুয়ারও বন্ধ হয়ে গেছে তার। 

যে নিয়মের কারণে ইতালিয়ান সিরি’আয় খেলতে পারবেন না তিনি, ঠিক একই কারণে তিনি খেলতে পারবেন না প্রিমিয়ার লিগ কিংবা ডাচ ফুটবল লিগ এরেডিভিসিতেও। ফলে ইতালীয় সংবাদ মাধ্যমের ধারণা, তিনি ফিরে যেতে পারেন তার দেশীয় ডেনিস লিগেই।

এনইউ/এটি