অপেক্ষা কতটা কষ্টের সেটা বোধ হয় ভালোই জানা সার্জিও আগুয়েরোর। একটি বিশ্বকাপসহ তিনটি টুর্নামেন্টের ফাইনালে গিয়েও শিরোপা ছুঁয়ে দেখতে পারেনি আর্জেন্টিনা। সবগুলো দলেরই সদস্য ছিলেন আগুয়েরো। অবশেষে চলতি বছর এসে ২৮ বছর পর কোপা আমেরিকার শিরোপা জিতেছে আর্জেন্টিনা।

আর্জেন্টিনার অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন আগুয়েরো। যদিও খুব বেশি ম্যাচে মাঠে নামেননি তিনি। তবুও আর্জেন্টাইন তারকার কাছে কোপা জেতা ক্যারিয়ােরের সেরা মুহূর্তগুলোর একটি। বুধবার ক্যাম্প ন্যুতে সংবাদ সম্মেলন করে অবসরের ঘোষণা দেন আগুয়েরো। সেখানেই জানিয়েছেন নিজের ক্যারিয়ারের সেরা মুহূর্তের কথা।

নিজের ক্যারিয়ারের সেরা মুহূর্ত নিয়ে আগুয়েরো কী বলেছেন

ইন্ডিপেন্ডেটের হয়ে রেসিংয়ের বিপক্ষে করা সুন্দর একটা গোল। আমার তাদের বিপক্ষে কিছু নেই কিন্তু তখন আমার বয়স কেবল ১৭ বছর আর এটাই সবচেয়ে সুন্দর প্রথম গোল। অ্যাটলেটিকোর হয়ে ইউরোপা লিগে ওই সুন্দর মুহূর্ত। সিটিতে যে গোলটা আমাদের প্রথম চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত করল।

এরপর আরও অনেক মুহূর্ত আছে আর শেষটা কোপা আমেরিকায়। আমাকে ছেলেদের সহচারী হতে হতো। আমি কেবল দুই বা তিনটা ম্যাচ খেলেছি। কিন্তু এটা আমরা অনেক বছর ধরে খুঁজছিলাম। শেষ পর্যন্ত জিততে পেরেছি।

ইতিবাচক ব্যাপার হচ্ছে এটা ধরা পড়েছে। এখন আমি ফুটবল থেকে দূরে থেকে ওই মুহূর্তগুলো উপভোগ করতে চাই যেগুলো খেলোয়াড় হিসেবে হারিয়েছি। খেলোয়াড় হওয়াটা সহজ ব্যাপার না। প্রতিদিন অনুশীলন করতে হবে, ভ্রমণ, খেলা...আপনার খেলোয়াড়দের প্রতি অনেক সম্মান থাকতে হবে। 

এমএইচ