বয়সটা কেবল ৩৩। এই বয়সেই সব ধরনের ফুটবলকে বিদায় বলতে হয়েছে সার্জিও আগুয়েরোকে। কয়েক মাস আগে হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। এরপর থেকেই শোনা যাচ্ছিল গুঞ্জন। বুধবার ক্যাম্প ন্যুতে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে অবসরের ঘোষণা দিয়েই দেন আগুয়েরো।

খেলোয়াড়ি জীবনে আর্জেন্টিনার হয়ে খেলেছেন তিনি। দেশটির হয়ে জিতেছেন বয়সভিত্তিক পর্যায়ের বিশ্বকাপ। চলতি বছর পেয়েছেন কোপা আমেরিকা জয়ের স্বাদও। পুরো ক্যারিয়ারেই তার সঙ্গী ছিলেন লিওনেল মেসি। বলা হয়, তার সবচেয়ে কাছের বন্ধু আগুয়েরো। বন্ধুর বিদায়ে  সামাজিক যোগাযোগ মাধ্যমে আবেগী এক বার্তা দিয়েছেন মেসি।

কী লিখেছেন তিনি...

প্রায় পুরো ক্যারিয়ারই আমরা একসঙ্গে ছিলাম। অনেক সুন্দর মুহূর্ত কাটিয়েছি, অন্য কিছু খুব বেশি ছিল না। সবকিছুই আমাদের আরও বেশি একত্রিত করেছে ও বন্ধুত্ব দৃঢ় করেছে। আমরা মাঠের বাইরে একসঙ্গে থাকা চালিয়ে যাবো। কিছুদিন আগেই কোপা আমেরিকা জয়ের আনন্দ, ইংল্যান্ডে তুমি যা কিছু অর্জন করেছো...

এখন সত্যিটা হচ্ছে তুমি যেভাবে ফুটবল খেলা বন্ধ করে দিচ্ছো সেটা খুব বেদনাদায়ক কারণ তোমার সঙ্গে যা ঘটেছে। কিন্তু আমি নিশ্চিত তুমি এখনও আনন্দে থাকবে কেননা তুমি এমন একজন যে সবসময় খুশি ছড়িয়ে দাও। তোমাকে যারা ভালোবাসা তারা তোমার সঙ্গেই থাকবে।

এখন তোমার জীবনের নতুন একটা অধ্যায় শুরু হচ্ছে। আমি বলে দিতে পারি তুমি এটাও হাসির সঙ্গে পার করবে সঙ্গে সবকিছুতে তুমি যে মায়া তৈরি করো, সেটাও থাকবে। তোমার এই নতুন অধ্যায়ের জন্য শুভ কামনা। আমি তোমাকে অনেক ভালোবাসি প্রিয় বন্ধু। আমি মাঠে তোমার সঙ্গে থাকতে না পারাটাকে মিস করব যখন আমরা জাতীয় দলের জন্য এক হবো।

এমএইচ