কর্তৃপক্ষের কড়া নিয়ম চলতি মৌসুমের শুরুতে বার্সেলোনা থেকে ছিটকে দিয়েছিল লিওনেল মেসিকে। চোখের জলে বিদায় জানাতে হয়েছিল ২১ বছরের অধ্যায়কে। ক্রিশ্চিয়ান এরিকসেনের সঙ্গে ইন্টার মিলানের সম্পর্কটা অবশ্য তেমন গাঢ় নয়, বেতন বিষয়ক ঝামেলায়ও তার চাকরি যায়নি। তবে দু’জনকে একই বিন্দুতে এনে মিলিয়েছে ‘কর্তৃপক্ষের কড়া নিয়ম’। 

ইতালীয় অলিম্পিক কর্তৃপক্ষের নিয়ম, সুস্থ-স্বাভাবিক খেলোয়াড়ই কেবল খেলতে পারবেন দলগুলোর হয়ে। কোনোপ্রকার সহযোগী যন্ত্র ব্যবহার করা যাবে না একদমই। ক্রিশ্চিয়ান এরিকসেনের শরীরে বর্তমানে বসানো আছে একটি ডিফিব্রিলেটর। সে কারণেই তাকে খেলার অনুমতি দেয়নি কর্তৃপক্ষ।

তিনি যেন অপেক্ষাকৃত কম তীব্রতার লিগে খেলতে পারেন, সে কারণেই এবার দ্বিপাক্ষিক সমঝোতার ভিত্তিতে ডেনিস এই মিডফিল্ডারের চুক্তি বাতিল করেছে ক্লাবটি। ২৯ বছর বয়সী এই মিডফিল্ডার গত ইউরোয় মাঠে যে সেই মূর্ছা গিয়েছিলেন, তারপর থেকে আর মাঠে ফেরা হয়নি তার। অনুশীলনে ফিরেছিলেন, তবে এসেই পেয়েছেন কর্তৃপক্ষের বাগড়া।

তবে তাকে ছেড়ে দিলেও এক ভিডিওবার্তায় ইন্টার জানিয়েছে, একটা শক্ত, অলঙ্ঘনীয় বন্ধন সবসময়ই তার সঙ্গে থাকবে ক্লাবের। গেল বছর জানুয়ারিতে সাড়ে চার বছরের চুক্তিতে তাকে দলে ভিড়িয়েছিল ইন্টার।

ইন্টার ছেড়ে এবার কোথায় হবে তার নতুন গন্তব্য, তা এখনো নিশ্চিত নয়। তবে ইউরোপীয় সংবাদ মাধ্যমে গুঞ্জন, দেশেই হয়তো কোনো এক দলে নাম লেখাবেন তিনি।

এনইউ/এটি