আরামবাগ ক্রীড়া সংঘের একের পর এক দুঃসংবাদ আসছেই। বেটিংয়ে জড়িত থাকায় বাফুফে আরামবাগকে প্রিমিয়ার থেকে দুই ধাপ নিচে সিনিয়র ডিভিশন লিগে নামিয়েছে। এবার আরামবাগের উপর নেমে এসেছে ফিফার নিষেধাজ্ঞা। 

এই নিষেধাজ্ঞা অবশ্য পাতানো ম্যাচের জন্য নয়। গত মৌসুমে আরামবাগের কোচ ছিলেন ব্রাজিলিয়ান ডগলাস সিলভা। এই ব্রাজিলিয়ান কোচ তার পাওনা পাননি আরামবাগ থেকে। ফিফার কাছে আরামবাগের পাওনা নিয়ে আবেদন করেন। ফিফা আরামবাগকে সিলভার পাওনাসহ বাড়তি কিছু জরিমানা ধার্য করে পরিশোধ করতে বলে। আরামবাগ নির্দিষ্ট সময়ে সিলভার পাওনা ও জরিমানা পরিশোধ না করায় ফিফা আরামবাগের নিষেধাজ্ঞা দেয়। 

আজ (মঙ্গলবার) বিকেলে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেন, ‘ফিফা এক চিঠির মাধ্যমে জানিয়েছে আরামবাগ ক্লাব আন্তর্জাতিক খেলোয়াড় নিবন্ধন করতে পারবে না। পাশাপাশি আমাদের নির্দেশনা দিয়েছে দেশীয় খেলোয়াড় নিবন্ধনও যেন তারা না করতে পারে। আমরা বিষয়টি আরামবাগ ক্লাবকে জানিয়েছি।’
 
আরামবাগ ক্লাব সিনিয়র ডিভিশন লিগ খেলার কথা। ডগলাস সিলভার প্রায় সাড়ে পনের হাজার ডলার পাওনা পরিশোধ না করলে আরামবাগের পক্ষে সিনিয়র ডিভিশন লিগ খেলাও সম্ভব হবে না। আরামবাগের নিষেধাজ্ঞার আগে গত মৌসুমে আরামবাগের হয়ে যারা বেটিংয়ে জড়িত ছিলেন তাদেরও ফিফা বিভিন্ন মেয়াদে আন্তর্জাতিক নিষেধাজ্ঞা দিয়েছে।
 
এজেড/এমএইচ