গত বছরও লিগ শিরোপাটা নিজেদের করে নিয়েছিল অ্যাটলেটিকো মাদ্রিদ। এবার তারা দৌড়েও নেই। মৌসুমের শুরু থেকেই কাটছে খারাপ সময়। টানা জয়হীন থাকা, খেলোয়াড়দের অফ ফর্মও ভোগাচ্ছে বেশ। বার্সেলোনার বিপক্ষে হারতে হয়েছে বড় ব্যবধানে। 

ওই হারের ক্ষত না ভুলতেই গেতাফের বিপক্ষে ভুগতে হয়েছে বেশ। শেষ পর্যন্ত অবশ্য তারা ম্যাচ জিতেছে ৪-৩ ব্যবধানে। এই ম্যাচ জয়ের পর শিরোপা জেতার আশা যে নেই, সেটাই যেন প্রকাশ করলেন অ্যাটলেটিকো মাদ্রিদ কোচ ডিয়েগো সিমিওনে। 

তিনি বলেছেন, ‘উত্থান ও পতন আবার ঘুরে দাঁড়ানো; সবকিছুই আমাদের। চ্যাম্পিয়ন্স লিগে খেলার দৌড় থেকে আমরা ছিটকে যেতে চাই না। আমাদের চ্যাম্পিয়ন্স লিগ খেলতে হবে। চ্যাম্পিয়ন্স লিগের লড়াইয়ে থাকার জন্যই খেলছি আমরা, এই বাস্তবতা মেনে নিতে হবে।’

গেতাফের বিপক্ষে ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে ২ গোল করেন আর্জেন্টাইন স্ট্রাইকার অ্যাঞ্জেল কোরেয়া। চলতি মৌসুমে অ্যাটলেটিকো মাদ্রিদের হয়েও সবচেয়ে বেশি গোল তার। এই তারকাকেও প্রশংসায় ভাসিয়েছেন সিমিওনে।  
 
তিনি বলেছেন, ‘অ্যাঞ্জেলকে আমাদের দরকার। যখনই সে আজকের মতো থাকে, ভালো কিছু এনে দেয়। তাদের মতো ফুটবলাররাই আমাদের জাত চেনায়। এই বছর সবচেয়ে বেশি গোল করেছে, আমরা উন্নতিটা ধরে রাখতে চাই।’

এমএইচ/এটি