ফ্র্যাঞ্চাইজি হকি লিগের তৃতীয় ম্যাচে এসে জয়ের দেখা পেয়েছে মোনার্ক পদ্মা। জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসানের দল এটি। ফ্র্যাঞ্চাইজি লিগে নিজেদের প্রথম দুই ম্যাচে হেরেছিল মোনার্ক। আজ মওলানা ভাসানী স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে ৬-৩ গোলে সাইফ পাওয়ার খুলনাকে হারায় দলটি।

সাইফ পাওয়ার খুলনাও মোনার্কের মতো প্রথম দুই ম্যাচ হেরেছিল। তাই আজকের ম্যাচে দুই দলেরই প্রয়োজন ছিল জয়টা। মোনার্ক কাঙ্ক্ষিত জয় আদায় করে লিগের সুপার ফোরে যাওয়ার লড়াইয়ে থাকল। খুলনা তিন ম্যাচে কোনো পয়েন্ট না পেয়ে ছয় দলের মধ্যে সবার তলানিতে। 

ফুটবল, ক্রিকেট ও হকিতে মাঠে দুই দলের ১১ জন করে খেলোয়াড় থাকেন। আজ ম্যাচের চতুর্থ কোয়ার্টারে মোনার্ক পদ্মায় মাঠে ১২ জন ছিল। বিষয়টি আম্পায়ারের নজরে আসলে খেলা কিছুক্ষণ বন্ধ রাখেন। দুই দলের খেলোয়াড় গুণে বিষয়টি নিশ্চিত হওয়ার পর মোনার্ক পদ্মার অধিনায়ক পিন্টু ও আরেক খেলোয়াড়কে সবুজ কার্ড দেখান। এর ফলে দুই মিনিট নয় জন নিয়ে খেলেছে মোনার্ক।
 
চতুর্থ কোয়ার্টারের শুরুতে ম্যাচের স্কোরলাইন ছিল ৩-২। প্রতিপক্ষ যখন নয় জনের ছিল তখন সমতা আনার চেষ্টা করে ব্যর্থ হয় সাইফ পাওয়ার খুলনা। উল্টো এই অর্ধে ৫৫-৫৮ মিনিটের মধ্যে তিন গোল করে মোনার্ক। ৫৯ মিনিটে খুলনা একটি গোল পরিশোধ করলে ৬-৩ গোলের স্কোরলাইনে শেষ হয় ম্যাচ।

বড় ব্যবধানে হারলেও ম্যাচের প্রথম গোলটি করেছিল খুলনাই। ৩ মিনিটে খোরশেদের পেনাল্টি কর্নার থেকে এগিয়ে যায় খুলনা। আট মিনিট পর জিমির গোলে সমতা আনে পদ্মা। দ্বিতীয় কোয়ার্টারে সাইফ ও নাইমের গোলে পদ্মা ৩-১ গোলের লিড নিয়ে বিরতিতে যায়। তৃতীয় কোয়ার্টারের শেষ মিনিটে খোরশেদের পেনাল্টি কর্ণার থেকে ম্যাচে ফেরে খুলনা। চতুর্থ কোয়ার্টারে সমতা আনার পরিবর্তে উল্টো তিন গোল হজম করে বড় হার নিয়ে মাঠ ছাড়ে খুলনা।

এজেড/এনইআর