ফ্র্যাঞ্চাইজি হকি লিগে খেলছে ছয়টি দল। এর মধ্যে পাঁচ দলই জয়ের স্বাদ পেয়েছিল। একমাত্র সাইফ পাওয়ার খুলনা ছাড়া। নিজেদের ষষ্ঠ ম্যাচে কাঙ্ক্ষিত জয় পেয়েছে দলটি। আজ মওলানা ভাসানী স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে সাইফ পাওয়ার খুলনা ৫-৩ গোলে ওয়ালটন ঢাকাকে হারিয়েছে। 

সাইফ পাওয়ার কাগজে কলমে ভালো দল হলেও মাঠে এর প্রতিফলন ছিল না। অনেক ম্যাচে ভালো খেলেও পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারেনি। আজ অবশ্য দিনটি তাদের ছিল। জয়ী দলের পক্ষে তানজীম আহমেদ জোড়া গোল করেন। এছাড়া দলটির দুই বিদেশি- জার্মানির মার্টিন এবং মালয়েশিয়ান ফিরদাউস রুশদি একটি করে গোল করেন। সাইফের অপর গোলটি পিসি থেকে করেন সজীব হোসেন সিফাত। 

ওয়ালটন ঢাকার হয়ে গোল করেন রাকিবুল হাসান রকি, আশরাফুল ইসলাম এবং মাইনুল ইসলাম কৌশিক। এই জয়ে কোয়ালিফায়ার রাউন্ড রেসে টিকে থাকল সাইফ পাওয়ার গ্রুপ খুলনা। হারলেও আশা শেষ হয়ে যায়নি ঢাকার। ৬ ম্যাচ শেষে সাইফের সংগ্রহ ৩ পয়েন্ট। সমান সংখ্যক ম্যাচে ওয়ালটন ঢাকার সংগ্রহ ৬ পয়েন্ট।

প্রথম কোয়ার্টারেই ২-০ তে পিছিয়ে ছিল সাইফ পাওয়ার গ্রুপ খুলনা। হাফ টাইম পর্যন্ত লিড ধরে রেখেছিল আশরাফুল, রকিরা। কিন্তু তৃতীয় এবং চতুর্থ কোয়ার্টারে দারুণ খেলে ম্যাচ শেষ পর্যন্ত নিজেদের করে নেয় সাইফ পাওয়ার গ্রুপ খুলনা। ম্যাচের ৮ মিনিটে কৌশিকের পাসে দারুণ ফিল্ড গোলে দলকে এগিয়ে নেন ওয়ালটন ঢাকার ফরোয়ার্ড রাকিবুল হাসান রকি (১-০)। পরের মিনিটেই ব্যবধান দ্বিগুণ করে ঢাকা। এবার পিসি থেকে গোল করে ব্যবধান বাড়িয়ে নেন আশরাফুল। ২-০ গোলে পিছিয়ে পড়ে খুলনা। প্রথম দুই কোয়ার্টারে দুটি পিসি পেলেও সেগুলো গোলে রূপ দিতে ব্যর্থ হয় সাইফ খুলনার খেলোয়াড়রা।

তবে তৃতীয় কোয়ার্টারে গোলের দেখা পায় খুলনার দলটি। ম্যাচের ৩২ মিনিটে তানজীমের গোলে ব্যবধান ২-১- এ নামিয়ে আনে সাইফ পাওয়ার গ্রুপ। এরপর ৩৬ মিনিটে সিফাতের পিসি থেকে পাওয়া গোলে ম্যাচে সমতায় ফেরে খুলনা। তৃতীয় কোয়ার্টারের ধার চতুর্থ এবং শেষ কোয়ার্টারেও ধরে রাখে সাইফ পাওয়ার গ্রুপ খুলনা। ৫৩ মিনিটে তানজীমের ফিল্ড গোলে ২-৩ ব্যবধানে এগিয়ে যায় খুলনা। এরপর কৌশিকের ফিল্ড গোলে সমতায় ফেরে ওয়ালটন ঢাকা (৩-৩)। ৫৫ মিনিটে মার্টিনের দারুণ গোলে এগিয়ে যায় খুলনা। পিসি থেকে গোলটি করেন জার্মানির এ খেলোয়াড় (৩-৪)। ম্যাচের বাকি সময় আর ঢাকাকে খুঁজে পাওয়া যায়নি। অন্তিম মিনিটে গিয়ে আরো এক গোল করে সাইফ। ফিরদাউস রুশদির গোল ঢাকার কফিনে শেষ পেরেক ঢুকে দেয় খুলনার দলটি। ৫-৩ ব্যবধানের দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে সাইফ পাওয়ার গ্রুপ খুলনা।

এজেড/এনইআর