এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকির ফাইনালের চেয়ে আকর্ষণ ছিল তৃতীয় স্থান ম্যাচ নিয়ে। ভারত-পাকিস্তান ফাইনাল হওয়ায় হকি অঙ্গনের সবার দৃষ্টি ছিল এই ম্যাচে। প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ফাইনালে ভারত ৪-৩ গোলে পাকিস্তানকে হারিয়ে তৃতীয় হয়েছে। 

২ মিনিটে টানা চারটা পেনাল্টি কর্নার পায় ভারত। হারদিক সিংয়ের পুশ, স্টপ গুরিন্দর সিংয়ের, হিট হারমানপ্রীতের স্ট্রোক এই কম্বিনেশনে গোল আদায় করে নেয় ভারত। ১০ মিনিটে আফরাজের গোলে সমতায় পাকিস্তান। দারুণ নৈপুন্যে গোলটি করেন তিনি। প্রথম কোয়ার্টার সমতায় শেষ হয়। দ্বিতীয় কোয়ার্টারে দুই দল একাধিক পেনাল্টি কর্নার পেলেও গোল আদায় করতে পারেনি। 

তৃতীয় কোয়ার্টারের প্রথম মিনিটে লিড নেয় পাকিস্তান। মঈন শাকিলের পুশ, স্টপ নাদিম আহমেদের, হিট আবদুল রানার। পাকিস্তান এগিয়ে যায় ২-১ গোলে। তৃতীয় কোয়ার্টারের শেষ মিনিটে সুমিতের দারুণ ফিল্ড গোলে সমতায় ভারত।

ম্যাচের সব নাটকীয়তা ছিল চতুর্থ কোয়ার্টারে। ৫৩ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করেন ভারতের বরুণ কুমার। ৫৭ মিনিটে আকাশদ্বীপ সিংয়ের অসাধারণ ফিল্ড গোলে ভারত জয়ের সুভাস পায়। ৫৭ মিনিটে পাকিস্তানের নাদিম আহমেদের গোলে ৪-৩  স্কোরলাইনে খেলা শেষ হয়। 

এজেড/এমএইচ