দিয়া সিদ্দিকী ও রোমান সানা/ফাইল ছবি

জাতীয় আরচ্যারিতে ব্যক্তিগত ইভেন্টের ফাইনালে উঠতে পারেননি রোমান সানা। দেশ সেরা পুরুষ আরচ্যার ব্যর্থ হলেও দিয়া আগামীকাল সোনার জন্য লড়বেন। রোমান ব্যক্তিগত ইভেন্টের ফাইনালে উঠতে ব্যর্থ হলেও মিশ্র দলগত ইভেন্টে উঠেছেন। 

রিকার্ভ মহিলা একক ইভেন্টে বিকেএসপি দিয়া সিদ্দিকী আগামীকাল ফাইনালে তারই বিকেএসপি সতীর্থ ফামিদা সুলতানা নিশার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এই ইভেন্টে আজ বাংলাদেশ পুলিশ আরচ্যারি ক্লাবের ইতি খাতুন ৬-০ সেটে বাংলাদেশ আনসারের শ্রাবনী আক্তারকে হারিয়ে ব্রোঞ্জ মেডেল অর্জন করেন।

রিকার্ভ পুরুষ একক ইভেন্টে বাংলাদেশ বিমান বাহিনীর রাম কৃষ্ণ সাহা আগামীকাল ফাইনালে বিকেএসপির মো. রাকিব মিয়া এর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এই ইভেন্টে আজ বাংলাদেশ পুলিশ আরচ্যারি ক্লাবের খেলোয়াড় হাকিম আহমেদ রুবেল ৬-২ সেটে আর্মি আরচ্যারি ক্লাবের মো. ফয়সালকে হারিয়ে ব্রোঞ্জ মেডেল জেতেন।

রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে বাংলাদেশ পুলিশ আরচ্যারি ক্লাবের হাকিম আহমেদ রুবেল ও বিউটি রায় আগামীকাল ফাইনালে বাংলাদেশ আনসারের রোমান সানা ও শ্রাবনী আক্তারের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবে। এই ইভেন্টে বিকেএসপির সাগর ইসলাম ও দিয়া সিদ্দিকী ব্রোঞ্জ মেডেল ম্যাচে আর্মি আরচ্যারি ক্লাবের মো. ফয়সাল ও নাসরিন আক্তারের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবে।

আজ স্বর্ণপদক জিতেছেন আশিকুজ্জামান ও শ্যামলী রায়। সোমবার টঙ্গীর শহিদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে অনুষ্ঠিত কম্পাউন্ড পুরুষ একক ইভেন্টের ফাইনালে পুলিশের মোহাম্মদ আশিকুজ্জামান ১৪৯-১৪১ পয়েন্টে সতীর্থ মো. আবুল কাশেম মামুনকে হারিয়ে স্বর্ণপদক জেতেন। এই ইভেন্টে সেনাবাহিনীর মিঠু রহমান ১৪৩-১৪২ স্কোরে বিকেএসপির হিমু বাছাড়কে হারিয়ে ব্রোঞ্জ জিতে নেন। 

নারীদের এই ইভেন্টের ফাইনালে পুলিশের শ্যামলী রায় ১৪৪-১৪০ পয়েন্টে আনসারের সুমা বিশ্বাসকে হারিয়ে স্বর্ণ জিতে নেন। বিকেএসপির পুস্পিতা জামান জেতেন ব্রোঞ্জ। কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টে বাংলাদেশ পুলিশ আরচ্যারি ক্লাবের মোহাম্মদ আশিকুজ্জামান ও শ্যামলী রায় ফাইনালে ঢাকা আর্মি আরচ্যারি ক্লাবের মিঠু রহমান ও রোকসানা আক্তারের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন। শেষ দিনে ৮টি গোল্ড মেডেল ম্যাচ অনুষ্ঠিত হবে। 

এজেড/এনইউ