বাংলাদেশ টেবিল টেনিস শেষ কিছু দিনে আন্তর্জাতিক অঙ্গনে ভালো ফলাফল করছে। সেই ফলাফল ধরে রাখা ও আরো সাফল্য আনতে বাংলাদেশ টেবিল টেনিস দলকে বিদেশি কোচ আনতে সহায়তা করার আশ্বাস দিয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন। 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ও ঢাকা অফিসার্স ক্লাবের নির্বাচিত সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন আহমেদ জানিয়েছেন, বাংলাদেশ টেবিল টেনিস জাতীয় দলের জন্য ভালো মানের একজন বিদেশী কোচ ও প্র্যাকটিস পার্টনারের ব্যবস্থা নিবেন। বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের পক্ষ থেকে অফিসার্স ক্লাব কে টেবিল প্রদান উপলক্ষে অফিসার্স ক্লাব আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। 

গত বছর অনুষ্ঠিত এশিয়ান চ্যাম্পিয়নশিপে সর্বোচ্চ ফলাফল লাভ করে। ৪২ দেশের মধ্যে ২০তম হয় বাংলাদেশ। এছাড়া সদ্য সমাপ্ত সাউথ এশিয়ান জুনিয়র ও ক্যাডেট টুর্নামেন্টে স্বর্ণপদক অর্জন করে। তবে আরো ভালো ফলাফলের জন্য অন্তত আন্তর্জাতিক মানের একজন কোচ ও দুইজন প্রশিক্ষণ সহযোগীর প্রয়োজন। টেবিল টেনিস ফেডারেশনের সহ-সভাপতি খোন্দকার হাসান মুনীরের আবেদনের পরিপ্রেক্ষিতে অনুষ্ঠানের প্রধান অতিথি এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন বিদেশি কোচের সহায়তা করার কথা বলেন। 

টেবিল টেনিস প্রসারে কাজ করে চলেছে ঢাকা অফিসার্স ক্লাব। জাতীয় মানের একজন কোচ এখানে খেলা শিখান, এ ছাড়া তাদের নির্মিতব্য নতুন ভবনে, একসঙ্গে ছয়টি টেবিল বিছানোর জায়গা রয়েছে। অফিসার্স ক্লাবের সদস্যবৃন্দ, বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের কর্মকর্তাদেরকে জানান, জাতীয় দলের প্রশিক্ষণ সহযোগিতায়, যে কোন প্রয়োজনে তারা বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের পাশে থাকবেন।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক, শেখ মোঃ জাহাঙ্গীর আলম, সদস্য আসাদুজ্জামান বাদশা ও জাতীয় দলের কোচ মোহাম্মদ আলী। এছাড়াও আসন্ন বার্মিংহাম গেমসে অংশগ্রহণকারী জাতীয় দলের খেলোয়াড়বৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা অফিসার্স ক্লাবের টেবিল টেনিস বিভাগের সভাপতি ইঞ্জিনিয়ার মাহফুজ । 

এজেড/এনইউ