২৮ জুলাই ইংল্যান্ডের বার্মিংহামে অনুষ্ঠিত হবে কমনওয়েলথ গেমস। সেই গেমসে অংশগ্রহণের জন্য বাংলাদেশ কন্টিনজেন্টের বড় একটি অংশ আজ রাতে ঢাকা ছাড়ছে। তার্কিশ এয়ারলাইন্সে রাত এগারোটায় টেবিল টেনিস, সাতার, বক্সিং, জিমন্যাস্টিক্সের খেলোয়াড়, কোচ ও কর্মকর্তারা রওনা হচ্ছেন। 

বাংলাদেশ গেমসে সাত ডিসিপ্লিনে অংশ নেবে। কুস্তি ও অ্যাথলেটিক্স দ্বিতীয় ধাপে যাবে। ২৯ জন ক্রীড়াবিদ ও ২১ জন অফিসিয়াল নিয়ে ৫০ সদস্যের বাংলাদেশ কন্টিনজেন্টের নেতৃত্ব দেবেন বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু। তিনি আজ যুক্তরাষ্ট্র থেকে ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা হবেন। বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা ইতোমধ্যে বার্মিংহাম পৌছেছেন। 

আজ রাতে রওয়ানা হওয়া দলের সদস্যরা হলেন- মোহতাসিন আহমেদ হৃদয়, রিফাত মাহমুদ সাব্বির, মুফরাদুল খায়ের হামজা, রামহীম রিয়ন বুম, সোনাম সুলতানা সোমা ও সাদিয়া রহমান মৌ (টেবিল টেনিস ), হোসেন আলী, সুর কৃষ্ণ চাকমা ও সেলিম হোসেন(বক্সার), শিশির আহমেদ ও আবু সাইদ রাফি(জিমন্যাস্ট), আসিফ রেজা, সুকুমার রাজবংশী, সোনিয়া খাতুন, মাহমুদুন নবী নাহিদ ও মরিয়ম আক্তার(সাঁতারু), মারজিয়া আক্তার ইকরা, মাবিয়া আক্তার সীমান্ত, মনিরা কাজী ও আশিকুর রহমান (ভারোত্তোলক)।

এজেড/এইচএমএ