প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত আর্থিক অনুদান ও বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন কর্তৃক অসচ্ছল, আহত ও অসমর্থ ক্রীড়াসেবী ও তাদের পরিবারের সদস্যদের জন্য সহায়তার চেক বিতরণ করেছেন ফাউন্ডেশনের চেয়ারম্যান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি। ফাউন্ডেশন থেকে চিকিৎসা ও আর্থিক সহায়তা হিসেবে ৩৫ জন ক্রীড়াসেবীর মধ্যে ৩৯ লক্ষ ৩০ হাজার টাকার চেক ও প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত ৫ জন বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্বকে ৪০ লক্ষ টাকার আর্থিক অনুদানের চেক বিতরণ করেন তিনি। 

প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজের হাতে গড়া একটি প্রতিষ্ঠান হচ্ছে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন। তিনি শাহাদত বরণের মাত্র ৯ দিন আগেই অসহায় দুঃস্থ ও অসচ্ছল ক্রীড়াসেবীদের আর্থিক সহায়তা প্রদানের লক্ষ্যে ফাউন্ডেশনটি প্রতিষ্ঠা করেন। বর্তমানে বঙ্গবন্ধু কন্যা ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদূরপ্রসারী দিক-নির্দেশনা ও উদার সহায়তায় ফাউন্ডেশনের গতিশীলতা বহুগুণ বেড়েছে। 

প্রধানমন্ত্রীকে অত্যন্ত মানবিক ব্যক্তিত্ব হিসেবে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী তার ত্রাণ তহবিল হতে করোনাকালে ৩০ কোটি টাকাসহ ফাউন্ডেশনকে মোট ৬০ কোটি টাকা সিডমানি প্রদান করেছেন। যার মুনাফা এবং প্রতি বছর সরকারের রাজস্ব বাজেট থেকে পাওয়া অর্থ দিয়ে অধিক সংখ্যক ক্রীড়াসেবীকে মাসিক ক্রীড়া ভাতা প্রদান এবং এককালীন বিশেষ অনুদান ও চিকিৎসা সহায়তা প্রদান করা হচ্ছে। এছাড়া আমরা ইতোমধ্যে বঙ্গবন্ধু শিক্ষা বৃত্তি চালুর উদ্যোগ গ্রহণ করেছি।

বাংলাদেশ ব্রীজ ফেডারেশনের কোষাধ্যক্ষ মুহাম্মদ আমীর আলীর চিকিৎসা ব্যয় নির্বাহে ১০ লক্ষ টাকা, স্বাধীন বাংলা ফুটবল দলের খেলোয়াড় মোঃ মোজাম্মেল হক, আব্দুল মোমেন জোয়ার্দারকে ১০ লাখ টাকার আর্থিক সহায়তার চেক প্রদান করা হয়েছে। এছাড়া বাংলাদেশের জাতীয় ও আন্তর্জাতিক ক্রিকেট এবং ফুটবল ম্যাচে টাইগার সেজে বাংলাদেশের পতাকা প্রদর্শনকারী ফাহিমুল হককে ৫ লাখ টাকার আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।  

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ ১১ আসনের সংসদ সদস্য কাজিম উদ্দিন আহম্মেদ এমপি, যুব ও ক্রীড়া সচিব ড. মহিউদ্দিন আহমেদ, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহ, বিকেএসপির মহাপরিচালক, বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের সচিব কৃষ্ণেন্দু সাহাসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

এজেড/এনইআর