বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ) আয়োজিত শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমসে ব্যাডমিন্টনে তরুণ এককের শিরোপা জিতেছেন সিলেটের শাহেদ আহমেদ এবং তরুণী এককে শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন খুলনার এসকে পৃথা।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) পল্টনস্থ শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে তরুণ এককের ফাইনালে সিলেট বিভাগের শাহেদ আহমেদ ৪-২১, ২৩-২১ ও ২১-১১ (২-১ সেট) পয়েন্টে চট্টগ্রামের সিফাত উল্লাহ গালিবকে হারিয়ে স্বর্ণ জয় করেন।

তরুণী এককের ফাইনালে খুলনা বিভাগের এসকে পৃথা ২১-১৬ ও ২১-১২ (২-০ সেট) পয়েন্টে একই বিভাগের ম্যাথেনা মাথুর্য্য বিশ্বাসকে হারিয়ে শিরোপা জয় করেন।

তরুণ দ্বৈতের ফাইনালে সিলেট বিভাগের মাসুদ আহমেদ ও শাহেদ আহমেদ জুটি ২১-১৫ ও ২১-১৮ (২-০ সেট) পয়েন্টে চট্টগ্রাম বিভাগের সিফাত উল্লাহ গালিব ও ইয়াহিদ মির্জার জুটিকে হারিয়ে শিরোপা জয় করেন।

তরুণী দ্বৈতের ফাইনালে খুলনা বিভাগের ম্যাথেনা মাথুর্য্য বিশ্বাস এবং এসকে পৃথা জুটি ২১-১৪ ও ২১-৮ (২-০ সেট) পয়েন্টে রাজশাহী বিভাগের জেসমিন আক্তার কণা ও সিন্থীয়া খানম প্রিয়ন্তী জুটিকে হারিয়ে শিরোপা জয় করেন।

মিশ্র দ্বৈতের ফাইনালে চট্টগ্রাম বিভাগের এসএম সিফাত উল্লাহ গালিব ও আইনুল তাজরীন জুটি ২১-১৫, ১১-২১ ও ২১-১৫ (২-১ সেট) পয়েন্টে ঢাকা বিভাগের শেখ সাগর ও তানজিলা মাহমুদ জুটিকে হারিয়ে স্বর্ণপদক জয় করেন।

খেলা শেষে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের (বিওএ) উপ-মহাসচিব ও শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমসের স্টিয়ারিং কমিটির সদস্য সচিব আশিকুর রহমান মিকু। অনুষ্ঠানে  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহ। এছাড়া উপস্থিত ছিলেন বিভিন্ন জেলা ও বিভাগের কর্মকর্তা ও প্রতিনিধিরা।

সূত্র : বাসস

এফকে