মুজিব শতবর্ষ ও স্বাধীনতার রজতজয়ন্তী উপলক্ষে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুপ্রেরণায় ‘খেলাধুলায় ব্যস্ত থাকি, মাদককে দূরে রাখি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঢাকা উত্তর সিটি করপোরেশনে শুরু হতে যাচ্ছে সাইফ পাওয়ারটেক ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র কাপ, পাওয়ার্ড বাই রানার ও কো-পাওয়ারড বাই দারাজ।

আজ সোমবার (১১ অক্টোবর) সংবাদ সম্মেলনের মাধ্যমে মেয়র কাপের আনুষ্ঠানিক ঘোষণা দেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র জনাব আতিকুল ইসলাম। ফুটবল, ক্রিকেট ও ভলিবল তিনটি ডিসিপ্লিনে হবে এবারের মেয়র কাপ। ১৫ নভেম্বর শুরু হবে মাঠ ও কোর্টের খেলা। উত্তর সিটি করপোরেশনের ৫৪টি ওয়ার্ড ও সংরক্ষিত নারী কাউন্সিলরদের দল অংশ নেবে এই আসরে। 

উত্তর সিটির যেকোনো নাগরিক নিজ নিজ ওয়ার্ডের দলের হয়ে অংশ নিতে পারবেন। ৫৪ জন কমিশনার এবং ১৮ নারী কমিশনারের তত্ত্বাবধানে গঠিত হবে তিনটি ইভেন্টের দলগুলো।

জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট ক্রিকেট ইভেন্টের টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করবেন। সাবেক তারকা ফুটবলার শেখ মোহাম্মদ আসলাম ফুটবলে ও  বাংলাদেশ ভলিবল ফেডারেশনের যুগ্ম সাধারন সম্পাদক ফজলে রাব্বি বাবুল ভলিবল ইভেন্টে টেকনিক্যাল ডিরেক্টরের দায়িত্ব পালন করবেন।

মেয়র কাপের প্রচারনায় অংশ নেবেন ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মুর্তজা এমপি, সাবেক অধিনায়ক আকরাম খান, জাতীয় ক্রিকেট দলের বর্তমান ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল, জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া, ভলিবল খেলোয়াড় হরষিত বিশ্বাস, চিত্র নায়ক ফেরদৌস ও নায়িকা পূর্নিমা।

টিআইএস