পেত্রা কভিতোভা/স্কাই স্পোর্টস

সংবাদ সম্মেলন’ যেন ঘুরেফিরেই মনোযোগ পেয়ে বসছে চলতি ফ্রেঞ্চ ওপেনে। সংবাদ সম্মেলন আসতে অস্বীকৃতি জানিয়ে নাওমি ওসাকা শেষমেশ সরে দাঁড়িয়েছিলেন ফ্রেঞ্চ ওপেন থেকে। এবার সেই সংবাদ সম্মেলনে যোগ দিতে গিয়েই চোট পেলেন পেত্রা কভিতোভা, ফলে নিজেকে সরিয়ে নিতে হয়েছে চেক এই তারকাকেও।

রোববার নিজের প্রথম রাউন্ডের ম্যাচে গ্রিত মিনেনকে হারাতে বেশ বেগ পেতে হয়েছিল কভিতোভাকে। প্রথম দুটো সেটই গড়িয়েছিল টাইব্রেকারে। শেষ সেটটা অবশ্য সহজেই জিতেছিলেন, ৬-৭, ৭-৬, ৬-১ গেমে জিতে উঠে গিয়েছিলেন পরের রাউন্ডে।

বিপত্তিটা বাধে সংবাদ সম্মেলনে গিয়ে। সেখানে আচমকা পড়ে গিয়ে তিনি গোড়ালিতে বড় আঘাত পান। যা পরে তাকে ছিটকে দিয়েছে ফরাসি ওপেন থেকে।

অবাছাই রাশান খেলোয়াড় এলেনা ভেসনিনা ছিলেন পরের রাউন্ডে তার প্রতিপক্ষ। তবে কভিতোভা সরে যাওয়ায় দ্বিতীয় রাউন্ডে আর মাঠে নামতে হচ্ছে না তাকে, সরাসরি উঠে গেছেন তৃতীয় রাউন্ডে।

বিষয়টি জানিয়ে তিনি টুইটারে লিখেন, ‘বেশ হতাশা নিয়েই আমি ফ্রেঞ্চ ওপেন থেকে আমার সরে যাওয়ার খবরটি জানাচ্ছি। রোববার আমার ম্যাচ পরবর্তী বাধ্যতামূলক সংবাদ সম্মেলনের সময় আমি পড়ে গিয়ে গোড়ালিতে ব্যথা পেয়েছি। এমআরআই ও আমার দলের সঙ্গে আলোচনার পর আমি এই কঠিন সিদ্ধান্তটা নিয়েছি, এই চোটটা নিয়ে খেলা চালিয়ে যাওয়াটাও হতো বাজে সিদ্ধান্ত। এটা আমার জন্য দুর্ভাগ্যের। তবে আমি মানসিকভাবে শক্ত থাকার চেষ্টা করব, আর ঘাসের কোর্টের মৌসুমের জন্য আমি নিজের সেরাটা দিয়ে চেষ্টা করব।’

দিনের অন্য সব ম্যাচে শুভসূচনা করেছেন রাফায়েল নাদাল। মঙ্গলবার ৩৪ বছর বয়সী নাদাল অ্যালেক্সেই পপিরিনকে হারিয়েছেন ৬-৩, ৬-২ ও ৭-৬ (৭-৩) গেমে। আর নোভাক জকোভিচও পেয়েছেন সহজ এক জয়। টেনিস স্যান্ডগ্রেনকে হারিয়েছেন তিনি ৬-২, ৬-৪, ৬-২ গেমে। তবে বিদায় নিয়েছেন রাশিয়ার সপ্তম বাছাই আন্দ্রেই রুবলেভ। র‍্যাঙ্কিংয়ে ৪২তম স্থানে থাকা জার্মানির ইয়ান-লেনার্ড স্ট্রুফ তাকে পাঁচ সেটের রোমাঞ্চে ৬-৩, ৭-৬, ৪-৬, ৩-৬, ৬-৪ গেমে হারান।

এনইউ