ইয়ানা সিজিকোভা/ইনস্টাগ্রাম

একে তো ম্যাচ হেরেছেন, বিদায় নিয়েছেন ফরাসি ওপেন থেকে, দিনটা খারাপই যাচ্ছিল ইয়ানা সিজিকোভার। এরপর যা হলো, তাতে অবস্থাটা হলো আরও খারাপ। ম্যাচ গড়াপেটার দায়ে গেলেন জেলে!

চলতি রোঁলা গারোঁয় ডাবলসের প্রথম রাউন্ডে হারার পরপরই গ্রেফতার হলেন রাশিয়ার ইয়ানা সিজিকোভা। গতবারই ফরাসি ওপেনের ডাবলসে তাঁর বিরুদ্ধে গড়াপেটার অভিযোগ উঠেছিল। সেই ঘটনার প্রেক্ষিতেই তাঁকে গ্রেফতার করা হয়েছে, ধারণা ইউরোপীয় সংবাদ মাধ্যমের। যদিও এ নিয়ে বিস্তারিত কিছুই জানা যায়নি।

একাতেরিনা আলেকজান্দ্রোভার সঙ্গে জুটি বেধে এ বার ফরাসি ওপেনের দ্বৈত বিভাগে নেমেছিলেন সিজিকোভা। কিন্তু প্রথম রাউন্ডে বাজেভাবে হারের কবলে পড়েছেন। হেরেছেন ১-৬, ১-৬ ব্যবধানে। এর পরেই গ্রেফতারের মুখোমুখি হলেন!

বৃহস্পতিবার রাতে তাকে প্যারিসে গ্রেফতার করা হয়েছে। আসলে গত বছরের সেপ্টেম্বরে ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ডে সিজিকোভা, তাঁর মার্কিন সঙ্গী ম্যাডিসন ব্রেঙ্গলকে নিয়ে হেরে যান। এর পরই গড়াপেটার গুঞ্জন ডালপালা মেলে।

রোমানিয়ার আন্দ্রিয়া মিতু ও প্যাট্রিসিয়া মারিয়া তিগের বিরুদ্ধে ম্যাচের দ্বিতীয় সেটের পঞ্চম গেমে সিজিকোভার করা দু’টি ডাবল ফল্ট দেখেই সন্দেহ আরও বাড়ে তদন্তকারীদের। ধারণা করা হচ্ছে, সিজিকোভার গ্রেফতার হওয়ার পিছনে সেই ঘটনাই দায়ী।

আয়োজকদের পক্ষ থেকে সিজিকোভার গ্রেফতারির খবরের সত্যতা স্বীকার করে নেওয়া হয়েছে। তবে তারা এ বিষয়ে মুখ খুলতে নারাজ। জানানো হয়েছে, এই বিষয়ে এখনও কোনো নথি এসে পৌঁছায়নি তাদের কাছে। তবে এই ঘটনার সবকিছুই রাশিয়ান দূতাবাসকে জানানো হয়েছে বলে জানাচ্ছে ইউরোপীয় সংবাদ মাধ্যম।

এনইউ/এটি