বাংলাদেশের কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন কাস্টমার কমিউনিকেশন প্ল্যাটফর্ম রিভ চ্যাট ‘ইউরোপিয়ান বিজনেস রিভিউ’য়ে প্রথম হিসেবে তালিকাভুক্ত হয়েছে। এই বিজনেস রিভিউ ম্যাগাজিনটি ১০টি সেরা চ্যাটবট প্ল্যাটফর্ম নিয়ে বিশেষ ফিচার প্রকাশ করেছে। 

রিভ গ্রুপের প্রধান নির্বাহী এম রেজাউল হাসান এই অর্জনে আনন্দ প্রকাশ করে বলেন, ‘অসাধারণ টিমওয়ার্ক আর আমাদের ওপর ক্লায়েন্টদের আস্থাই রিভচ্যাটকে এই সম্মান এনে দিয়েছে। এই আন্তর্জাতিক স্বীকৃতি দেশে ও বিদেশে আরও বড় সাফল্য অর্জনে আমাদেরকে উদ্বুদ্ধ করবে।’

বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ই-কমার্স, ব্যাংকিং, শিক্ষা, রিয়েল এস্টেট, প্রযুক্তিসহ ৩০টিরও বেশি সেক্টরের বিভিন্ন কোম্পানি রিভ চ্যাট প্ল্যাটফর্ম ব্যবহার করে কাস্টমার সার্ভিস প্রদান করছে। প্ল্যাটফর্মটি ব্যবহার করে মেক্সিকো সরকার প্রায় ৯৮ মিলিয়ন ইন্টারনেট ব্যবহারকারী নাগরিককে সেবা দিচ্ছে। 

এছাড়া মালয়েশিয়ার পাবলিক গোল্ড, কানাডিয়ান হিয়ারিং ইনস্টিটিটিউট, সেন্ট্রাল ব্যাংক অব কুয়েত, কানাডার স্কোশিয়া ব্যাংক, ভারতের আইনিউরনসহ বিভিন্ন ধরনের কোম্পানি রিভ চ্যাট ব্যবহার করছে। 

বাংলাদেশি কোম্পানিগুলোর মধ্যে রিভ চ্যাটের গ্রাহক তালিকায় আছে টেন মিনিট স্কুল, রকমারি ডট কম, ট্রান্সকম ডিজিটাল, সাউথইস্ট ব্যাংক, লংকাবাংলা ফিন্যান্স ইত্যাদি।