শিশু জান্নাতকে ঢামেক হাসপাতালে ভর্তি, পরিবারকে আর্থিক সহায়তা

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

১৫ সেপ্টেম্বর ২০২২, ১০:৫৮ পিএম


শিশু জান্নাতকে ঢামেক হাসপাতালে ভর্তি, পরিবারকে আর্থিক সহায়তা

ব্লাড ক্যান্সারে আক্রান্ত চার বছরের শিশু জান্নাতকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকালে তাকে হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করা হয় বলে জানিয়েছেন শিশুটির মা কানিজ ফাতেমা মিতু।

তিনি জানান, ভর্তির পরে হাড়ের নমুনা পরীক্ষার জন্য নিতে চাইলেও জান্নাতের শরীরে প্রচণ্ড ব্যথা ও বমি করার জন্য সাময়িক পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসরা। আগামী রোববার হাড়ের নমুনা পরীক্ষার তারিখ নির্ধারণ হয়েছে। নমুনা সংগ্রহের ছয় দিন পরে রিপোর্ট দেবে। এরপর জান্নাতকে ক্যান্সার ওয়ার্ডে স্থানান্তর করা হবে।

এদিকে রাত ৯টার দিকে জান্নাতের নানির হাতে সাহায্যের টাকা তুলে দেন বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন ও ঢাকা পোস্টের নিজস্ব প্রতিবেদক সৈয়দ মেহেদী হাসান। এ সময় আরও উপস্থিত ছিলেন দৈনিক মতবাদের যুগ্ম সম্পাদক হেনরী স্বপন, ডা. শাহনাজ ইসলাম রুবি, ও গণমাধ্যমকর্মী সাব্বির খান।

জান্নাতের নানি শেফালী বেগম বলেন, আমি ঢাকা পোস্টের প্রতি আমৃত্যু ঋণী রইলাম। সংবাদ প্রকাশের পর এখন পর্যন্ত এক লাখ ৬০ হাজার টাকা সাহায্য পাঠিয়েছে দেশ ও দেশের বাইরের মানুষ। এতে আমার নাতনির চিকিৎসা শুরু হয়েছে। সকলের পাঠানো টাকা না পেলে আমার নাতনি বিনা চিকিৎসায় মারা যেত। তিনি সকলের কাছে জান্নাতের জন্য দোয়া চান।

ডা. শাহনাজ ইসলাম রুবি বলেন, আমি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি ঢাকা পোস্টের প্রতি। ঢাকা পোস্ট সংবাদ প্রকাশ করেছে দেখে জান্নাতের খবর সকলে জেনেছে। এতে দেশের মানুষ ও প্রবাসীরা টাকা পাঠিয়েছেন। অসহায় এই পরিবারটির পাশে দাঁড়ানোর জন্য তিনি সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন বলেন, আমি বিশেষভাবে ধন্যবাদ জানাই ঢাকা পোস্টের কান্ট্রি এডিটর মাহাবুর আলম সোহাগকে। তিনি উদ্যোগ নিয়েছেন দেখে অসহায় এই পরিবারটির চিকিৎসার ব্যবস্থা হলো।

সহায়তাকারী ব্যক্তিদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, অসহায়ের পাশে ভালো মানুষ এখনো দাঁড়ায় তার প্রমাণ জান্নাতের চিকিৎসায় সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন অনেকে। তাদের অবদান এই পরিবার ও বরিশালবাসী সারাজীবন মনে রাখবে।

এসএম জাকির হোসেন বলেন, যে টাকা উঠেছে তাতে জান্নাতের সম্পূর্ণ চিকিৎসা সম্ভব নয়। এখনো যারা সহায়তা পাঠাতে চান তারা ওই জান্নাতের স্বজনদের সঙ্গে যোগাযোগ করে সহায়তা করার অনুরোধ জানান।

ব্লাড ক্যান্সারে আক্রান্ত চার বছরের শিশু জান্নাতকে নিয়ে গত ১৩ সেপ্টেম্বর ‘অল্প টাকা হলেই সুস্থ হবে দিনমজুর শামীমের জান্নাত’ শিরোনামে সংবাদ প্রচার করে জনপ্রিয় নিউজ পোর্টাল ঢাকা পোস্ট। এরপরই তার চিকিৎসায় সহায়তা পাঠায় দেশ ও দেশের বাইরের অসংখ্য হৃদয়বান মানুষ। 

সৈয়দ মেহেদী হাসান/আরএআর

Link copied