মাকে বাঁচাতে এগিয়ে আসায় মেয়েকেও মারধর

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, গাজীপুর

১৮ মার্চ ২০২১, ২১:৫৬


মাকে বাঁচাতে এগিয়ে আসায় মেয়েকেও মারধর

কালিয়াকৈরে এক গৃহবধূকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন

গাজীপুরের কালিয়াকৈরে এক গৃহবধূকে (২৫) গাছের সঙ্গে বেঁধে নির্যাতনের ঘটনা ঘটেছে। এ ঘটনায় একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

১২ মার্চ বিকেলে উপজেলার সিনাবহ পশ্চিমপাড়া উন্দারটেক এলাকায় এ ঘটনা ঘটে। বৃহস্পতিবার (১৮ মার্চ) বিকেলে থানায় মামলা হলে বিষয়টি জানাজানি হয়। নির্যাতনের শিকার গৃহবধূ কিশোরগঞ্জের নিকলি থানার ছাতিরচর এলাকার জনৈক ব্যক্তির স্ত্রী।

এলাকাবাসীর বরাত দিয়ে পুলিশ জানায়, উপজেলার সিনাবহ পশ্চিমপাড়া উন্দারটেক এলাকায় বন বিভাগের জমিতে বাড়ি নির্মাণ করে বসবাস করে আসছিলেন জনৈক ব্যক্তি।

তার সঙ্গে পাশের বাড়ির জুনায়েদ মিয়ার অবৈধভাবে বনের জমিতে থাকা বসতবাড়ির সীমানা দখলকে কেন্দ্র করে বিরোধ চলছিল। এর জেরে ১২ মার্চ বিকেলে তার স্ত্রীর সঙ্গে জুনাইদের স্ত্রীর বাগবিতণ্ডা শুরু হয়। 

একপর্যায়ে জুনায়েদ ও তার স্ত্রী শিলা, সহযোগী নাসির মিয়া ও তার স্ত্রী সালেহা বেগম, আজিজ মিয়া, সাহেরা বেগম ও শহরবানুসহ আরও কয়েকজন মিলে ওই ব্যক্তির স্ত্রীকে ধরে নিয়ে যান। পরে তারা তাকে একটি আমগাছের সঙ্গে বেঁধে মারধর করেন। 

এ সময় মাকে বাঁচাতে এলে ওই নারীর মেয়েকে মারধর করা হয়। তাদের চিৎকারে এলাকাবাসী এগিয়ে আসে। পরে তাদের উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এ ঘটনায় বুধবার (১৭ মার্চ) বিকেলে মৌচাক ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য আব্দুল মান্নান সিকদার ও সিরাজ উদ্দিনসহ কয়েকজন বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসার জন্য সালিস বৈঠকে বসেন। বৈঠকে জুনায়েদকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। কিন্তু নির্যাতিত গৃহবধূ বিচার মেনে নেননি। যার কারণে তাকে পুলিশের সহায়তা নিতে বলেন মাতব্বররা।  

ইউপি সদস্য আব্দুল মান্নান বলেন, বিষয়টি মীমাংসার জন্য উভয় পক্ষকে নিয়ে সালিস বৈঠকে বসি। বৈঠকে গৃহবধূর চিকিৎসা খরচের জন্য পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। কিন্তু তিনি বিচার মানেননি। এজন্য পুলিশের সহায়তা নিতে বলেছি। বৃহস্পতিবার তিনি মামলা করেন।

নির্যাতিতা গৃহবধূ জানান, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে জুনায়েদ, নাসির উদ্দিন, আজিজ, সালেহা ও তাদের লোকজন আমাকে আমগাছের সঙ্গে বেঁধে মারধর করেছে। আশপাশের লোকজন উদ্ধার করে আমাকে হাসপাতালে ভর্তি করেছিল। আমি এখনো অসুস্থ।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী বলেন, নির্যাতনের অভিযোগে থানায় মামলা করেছেন ওই গৃহবধূ। এ ঘটনায় জুনায়েদ মিয়ার স্ত্রী শিলা আক্তারকে গ্রেফতার করেছে পুলিশ। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।।

শিহাব খান/এএম

Link copied