সেমাই-চিনি নিয়ে অসহায়দের বাড়িতে যুবক

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, সাতক্ষীরা 

১৪ মে ২০২১, ১২:৪৬


সেমাই-চিনি নিয়ে অসহায়দের বাড়িতে যুবক

ঈদে অসহায় অনেক পরিবার কিনতে পারেনি সেমাই-চিনি। সে সব পরিবারের বাড়িতে বাড়িতে ঈদ বাজার নিয়ে ছুটছেন আবু সাঈদ সরদার নামে এক যুবক। ঘূর্ণিঝড় আম্ফানে ভেঙে যাওয়া ঘর সংস্কারের গচ্ছিত টাকা দিয়ে অসহায়দের মাঝে ঈদসামগ্রী বিতরণ করছেন তিনি। ইতোমধ্যে তিনশো পরিবারের মাঝে সেমাই, চিনি, নুডলস বিতরণ করা হয়েছে।

আবু সাঈদ সরদার সাতক্ষীরা সদর উপজেলার শিবপুর ইউনিয়নের পরানদাহ গ্রামের হাফিজুর রহমানের ছেলে। তিনি স্বেচ্ছাসেবী সংগঠন ভালোবাসার মঞ্চের কর্মী।

পরানদাহ বাজারের ব্যবসায়ী নাজিবুল্লাহ বলেন, ছেলেটি তিন শতাধিক পরিবারের মাঝে ঈদসামগ্রী বিতরণ করেছে তার ব্যক্তিগত অর্থায়নে। আমার দোকান থেকেই সেমাই, চিনিসহ অন্যান্য সামগ্রী ক্রয় করেছে। হৃদয়বান সবার এভাবে গরিব অসহায়দের পাশে দাঁড়ানো উচিত।

পরানদাহ গ্রামের আবু সাঈদ সরদার জানান, ঘূর্ণিঝড় আম্ফানে ঘরটি ভেঙে যায়। কিন্তু সেটি মেরামত করতে পারিনি। ৪০-৫০ হাজার টাকা জোগাড় করেছিলাম। এই টাকায় ঘরটি মেরামতও সম্ভব নয়। ভেবেছি অনেক অসহায় মানুষ রয়েছে যারা ঈদের সময় সেমাই-চিনি কিনতে পারেন না, তাদের পরিবারের মাঝে ঈদ বাজার তুলে দিলে তারা ঈদ আনন্দ উপভোগ করবে। 

তিনি বলেন, তিনশ পরিবারের মাঝে সেমাই, চিনি, লুডলস, লাচ্চা সেমাই বাড়ি বাড়ি গিয়ে বিতরণ করেছি। আগরদাড়ি, পরানদাহ, পায়রাডাঙা এসব গ্রামের অসহায় মানুষদের মাঝে এ ঈদ বাজার পৌঁছে দিয়েছি। এখনও কিছু বাকি রয়েছি সেগুলো দ্রুত সময়ের মধ্যেই পৌঁছে দিব। 

ইউনিয়নের দুস্থ অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণের বিষয়ে শিবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মজিদের সঙ্গে একাধিক বার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

আকরামুল ইসলাম/আরএআর

Link copied