ভাসানচর থেকে পালানোর সময় ৫ রোহিঙ্গাসহ আটক ৭

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নোয়াখালী 

১১ জুলাই ২০২১, ০৫:৪৫ পিএম


ভাসানচর থেকে পালানোর সময় ৫ রোহিঙ্গাসহ আটক ৭

নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচর থেকে পালানোর সময় পাঁচ রোহিঙ্গা ও দুইজন দালালকে নৌকাসহ আটক করেছে স্থানীয় কোস্টগার্ড।

শনিবার (১০ জুলাই) রাতে ভাসানচরের ৩ নম্বর ল্যান্ডিং পয়েন্ট থেকে আটক করা হয়। এরপর রোববার (১১ জুলাই) সকালে তাদেরকে ভাসানচর থানায় সোপর্দ করা হয়।

আটক রোহিঙ্গারা হলো মৃত শেখ আহমদের ছেলে হাবিবুল্ললাহ (৩১), মজিবুর রহমানের ছেলে নুরুল আমিন (১৮), মৃত আবদুল মোতালেবের ছেলে আবদুস সুকুর (৩৫), নুরে আলমের ছেলে মো. নয়ন (২৮) ও সাইফুল ইসলামের ছেলে নুর কবির (১৮)।

এ সময় নৌকার মাঝি (দালাল) নোয়াখালীর সুবর্ণচরের চরজব্বর পূর্ব চরমুজিব গ্রামের মৃত বুলু মাঝির ছেলে জিল্লুর রহমান (২১) ও একই উপজেলার সমিরহাটের আদর্শগ্রামের মৃত আবুল কালামের ছেলে আলা উদ্দিনকেও (২৮) নৌকাসহ আটক করা হয়।

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম। তিনি বলেন, আটকদের বিরুদ্ধে কোস্ট গার্ড, ভাসানচর স্টেশনের ইআরএ-৪ রাশেদুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করেন। পরে তাদের হাতিয়া আদালতে সোপর্দ করা হয়।

প্রসঙ্গত, নোয়াখালীর দশম থানা হিসেবে গত ১৯ জানুয়ারি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ভাসানচর থানার উদ্বোধন করেন। হাতিয়া উপজেলার চরঈশ্বর ইউনিয়নের ছয়টি মৌজা নিয়ে এই থানা গঠন করা হয়।

হাসিব আল আমিন/এমএসআর

Link copied