বিএনপি আগের চেয়ে অনেক বেশি সুসংগঠিত : মির্জা ফখরুল

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নারায়ণগঞ্জ

০১ অক্টোবর ২০২১, ১১:০০ পিএম


বিএনপি আগের চেয়ে অনেক বেশি সুসংগঠিত : মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হতে পারে না। তাই স্থানীয় সরকারের কোনো নির্বাচনে বিএনপি আপাতত দলীয়ভাবে অংশ নেবে না বলে সিদ্ধান্ত হয়েছে। তবে আসন্ন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি অংশ নেবে কি না সে ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। 

শুক্রবার ( ০১ অক্টোবর) বিকেলে নারায়ণগঞ্জের আড়াইহাজারে একটি কুলখানি অনুষ্ঠানে যোগ দিয়ে ঢাকা রওনা হওয়ার সময় তিনি এসব কথা বলেন। 

মির্জা ফখরুল আরও বলেন, এই সরকার জবরদস্তিমূলক দখলদার সরকার। দেশে গণতন্ত্রের লেশমাত্র অবশিষ্ট নেই। ফ্যাসিবাদ সরকারের অধীনে দেশ পরিচালিত হচ্ছে। বিএনপিসহ বিরোধীদলগুলো কার্যক্রম পরিচালনার জন্য কোনো স্পেস পাচ্ছে না। শুধু বিএনপি নয়, সব রাজনৈতিক দল একটি দুর্বিষহ সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। 

তিনি বলেন, খালেদা জিয়াকে অন্যায়ভাবে সরকার গৃহবন্দী করে রেখেছে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আট হাজার মাইল দূর থেকে নেতৃত্ব দিচ্ছেন। তার নেতৃত্বে বিএনপি আগের চেয়ে অনেক বেশি সুসংগঠিত হয়েছে। বিএনপির অঙ্গসংগঠনসহ সারাদেশে জেলা বিএনপি সংগঠিত হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার সব নির্বাচন তাদের মতো করে পরিচালনা করেছে। নির্বাচন কমিশনকে নিয়ন্ত্রণ রেখে একটি তোষণমূলক প্রতিষ্ঠানে পরিণত করেছে। যে কারণে দেশে-বিদেশে নির্বাচন গ্রহণযোগ্য হয়নি। একটি প্রহসনের নির্বাচন হয়েছে।

মির্জা ফখরুল বলেন, বিএনপি কখনোই অদৃশ্য শক্তির বলে ক্ষমতায় আসেনি। যতবার ক্ষমতায় এসেছে জনগণের ভোটে নির্বাচিত হয়ে ক্ষমতায় এসেছে। বর্তমান সরকার অদৃশ্য শক্তির সহায়তায় আগের রাতে ভোটবাক্স ভরে ক্ষমতা দখল করে বসে আছে। 

এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ উপস্থিত ছিলেন।

রাজু আহমেদ/আরএআর

Link copied