রাস্তায় পড়ে থাকা লোকটিকে হাসপাতালে নিলো রক্ত সৈনিক শেরপুর

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, শেরপুর

২৩ অক্টোবর ২০২১, ০৯:২৪ পিএম


রাস্তায় পড়ে থাকা লোকটিকে হাসপাতালে নিলো রক্ত সৈনিক শেরপুর

মাথায় জমাট বাঁধা চুল। শরীরে ময়লা দুর্গন্ধযুক্ত কাপড়। হাতের ঘাঁয়ে ধরেছে পোঁকা। ক্ষুধার জ্বালায় রাস্তায় পড়ে কাতরাচ্ছিলেন এমনই এক ব্যক্তি। এমন একটি খবর গতকাল (২২ অক্টোবর) শুক্রবার ফেসবুক ভিত্তিক গ্রুপ শেরপুর ৩৬০ ডিগ্রিতে পোস্ট করেন রাকিব নামে এক যুবক। এরপর খবরটি নজরে পড়ে জেলার অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন রক্ত সৈনিক শেরপুরের।

তারা পুরো জেলা খুঁজে বের করে নাম পরিচয়হীন ওই ব্যক্তিকে। এরপর নিয়ে যায় শেরপুর সদর হাসপাতালে। 

এ ব্যাপারে রক্ত সৈনিক বাংলাদেশের প্রতিষ্ঠাতা পরিচালক আল আমিন রাজু ঢাকা পোস্টকে বলেন, ফেসবুকের মাধ্যমে আমরা বিষয়টি জানতে পারি। এরপর মানসিক ভারাসাম্যহীন ওই ব্যক্তিকে শ্রীবরদি উপজেলা রক্ত সৈনিকের তন্ময় ও বিদ্যুৎ তাকে খুঁজে বের করে। তাকে আমরা হাসপাতালে ভর্তি করাই এবং তার জন্য হোটেল থেকে খাবারের ব্যবস্থা করি। এরপর শেরপুর জেলা রক্ত সৈনিকের শাকির, জিনিয়া ও আশরাফুল তার জন্য বালতি ও নতুন কাপড়ের ব্যবস্থা করে।

রাজু আরও জানান, শ্রীবরদি উপজেলার সদস্য তন্ময় তার মাথার জমাট বাঁধা চুল কেটে তাকে গোসল করিয়ে দেয়। আল আমিন নামে এক সদস্য তার জন্য মশারি ও স্যানিটাইজারের ব্যবস্থা করেন। আমরা ইতোমধ্যে বিষয়টি জেলা প্রশাসক ও সিভিল সার্জনকে জানিয়েছি।

সিভিল সার্জন ডা. আবুল কাশেম মোহাম্মদ আনওয়ারুর রউফ ঢাকা পোস্টকে বলেন, মানসিক ভারসাম্যহীন লোকটি এখন সুস্থ আছেন। তার শরীরের বিভিন্ন জায়গায় ঘাঁ ছিল। সেটি আমরা পরিষ্কার করে ব্যান্ডেজ করে দিয়েছি। হাসাপাতাল কর্তৃপক্ষ তার চিকিৎসার সকল ব্যয়ভার বহন করবে। আশা করি দ্রুতই তিনি সুস্থ হবেন।

এ ব্যাপারে জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ ঢাকা পোস্টকে বলেন, আমি সিভিল সার্জনের সঙ্গে কথা বলেছি। তিনি ওই ব্যক্তির চিকিৎসার ব্যবস্থা করবেন। 

জাহিদুল খান সৌরভ/এমএএস

Link copied