আর বসে থাকতে হবে না সেই জীবন মিয়াকে

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নেত্রকোনা

১৫ ডিসেম্বর ২০২১, ০৭:৫৬ পিএম


আর বসে থাকতে হবে না সেই জীবন মিয়াকে

সংবাদ প্রকাশের পর উন্নত মানের একটি হুইলচেয়ার ও নগদ আর্থসহায়তা পেয়েছে নেত্রকোনার কেন্দুয়া উপজেলার রোয়াইলবাড়ি আমতলা ইউনিয়নের কলসহাটি গ্রামের প্রতিবন্ধী জীবন মিয়া (১৬)।

বুধবার (১৫ ডিসেম্বর) দুপুরে প্রতিবন্ধী জীবন মিয়ার পরিবারের কাছে হুইলচেয়ারসহ নগদ আর্থিক এ সহায়তা তুলে দেন কেন্দুয়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা ইউনুস রহমান।

এ সময় প্রতিবন্ধী জীবন মিয়া, তার বাবা মস্তু মিয়া, মা নাসিমা আক্তার, স্বর্ণকিশোরী নামিরা হক দৃষ্টি ও ঢাকা পোস্টের নেত্রকোনা প্রতিনিধি মো. জিয়াউর রহমান উপস্থিত ছিলেন।

এর আগে গত ২ নভেম্বর জীবন মিয়াকে নিয়ে 'জীবন মিয়ার জীবনে অনেক কষ্ট' শিরোনামে ঢাকা পোস্টে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনটি দৃষ্টিগোচর হওয়ার পরপরই টিম পজিটিভ বাংলাদেশের (টিপিবি) প্রতিষ্ঠাতা এবং ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রব্বানী জীবন মিয়ার বাড়িতে খাদ্যসামগ্রী উপহার পাঠান।

এদিকে প্রতিবেদনটি দৃষ্টিতে পড়ে বাংলাদেশ মানবাধিকার কমিশনেরও। পরে কমিশন জীবনকে প্রয়োজনীয় সহায়তা প্রদানের জন্য স্থানীয় উপজেলা সমাজসেবা কর্মকর্তা বরাবর চিঠি দেয়।

Dhaka Post

এর পরিপ্রেক্ষিতে কেন্দুয়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা ইউনুস রহমান গত ১১ ডিসেম্বর প্রতিবন্ধী জীবনের জন্য একটি উন্নত মানের হুইলচেয়ার এবং আর্থিক সহায়তার ব্যবস্থা করেন। যা আজ বুধবার তার পরিবারের কাছে তুলে দেওয়া হয়েছে।

কেন্দুয়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা ইউনুস রহমান ঢাকা পোস্টকে বলেন, প্রতিবন্ধী জীবন মিয়াকে নিয়ে ঢাকা পোস্টে সংবাদটি প্রকাশের পর আমরা তার খোঁজখবর নিয়েছি। সে হাঁটাচলা করতে পারে না। কথাও বলতে পারে না। সত্যিই তার জীবনে অনেক কষ্ট।

তিনি বলেন, মানবাধিকার কমিশন আমাকে চিঠি দিয়েছে তাকে প্রয়োজনীয় সহায়তা প্রদানের জন্য। আমরা তার কষ্ট কিছুটা লাঘবের জন্য একটি উন্নতমানের হুইলচেয়ার এবং নগদ দুই হাজার টাকা প্রদান করেছি। এ ছাড়া জীবন মিয়ার নামে প্রতিবন্ধী ভাতার কার্ড রয়েছে বলেও জানান তিনি।

মো. জিয়াউর রহমান/এনএ

Link copied