গরু-সেলাই মেশিন নিয়ে অসহায়দের পাশে সমাজকর্মী মামুন

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ 

২৪ জানুয়ারি ২০২২, ১২:০৫ পিএম


গরু-সেলাই মেশিন নিয়ে অসহায়দের পাশে সমাজকর্মী মামুন

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক থেকে অর্থ সংগ্রহ করে এক এতিম পরিবারের পাশে দাঁড়িয়েছেন দ্য বার্ড সেফটি হাউজের চেয়ারম্যান সমাজকর্মী মামুন বিশ্বাস। সোমবার (২৪ জানুয়ারি) সকাল ১০টার দিকে দুই সন্তানের জননী শিল্পী খাতুনকে স্বাবলম্বী করার জন্য গরু ও সেলাই মেশিনসহ নানান সামগ্রী তুলে দেন তিনি।

জানা যায়, দুই সন্তানের জননী শিল্পী খাতুন সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বেলতৈল ইউনিয়নের ঘোড়শাল দক্ষিণপাড়ার মৃত বানী আলমের স্ত্রী। ২ বছর আগে মারা যান শিল্পীর স্বামী বানী আলম। তিনি মৃত্যুর সময় রেখে যান তার দুই কন্যাসন্তান।

এই দুই কন্যাসন্তান ছাড়া শিল্পীর আর কেউ নেই। এদিকে বাবাকে হারিয়ে আঁখি (১১) ও আফসানা (৭) এতিম হয়ে পড়েন। মা ছাড়া পরিবারে তাদের আর কেউ নেই। সন্তানদের নিয়ে সংসার চালাতে হিমশিম খাচ্ছিলেন তাদের মা শিল্পী খাতুন। বিষয়টি নজরে আসে সমাজকর্মী মামুন বিশ্বাসের।

মৃত বানী আলমের স্ত্রী শিল্পী খাতুন বলেন, আমি ভাবতে পারি নাই এত দ্রুত এভাবে সব কিছু পাব। মামুন বিশ্বাসের এমন মহতি কাজের জন্য তাকে ধন্যবাদ জানাই। 

মামুন বিশ্বাস ঢাকা পোস্টকে জানান, এই পরিবারের খবর পেয়ে এতিমদের দুর্দশার কথা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করি। সেখান থেকে বন্ধুদের দেওয়া ৫৯ হাজার টাকা সংগ্রহ হয়। এই টাকা দিয়ে শিল্পীকে স্বাবলম্বী করতে একটি গরু ও একটি সেলাই মেশিন কিনে দেওয়া হয়। এ সময় নগদ ২ হাজার ৫০০ টাকাও তার হাতে তুলে দেওয়া হয়। পাশাপাশি দেওয়া হয় শীতের পোশাক ও জামাকাপড়।

মানবতার টানে ছুটে চলা মামুন বিশ্বাস আরও জানান, চেষ্টা করি ফেসবুকের মাধ্যমে সমাজের জন্য ভালো কিছু করার। দরিদ্র ও অসহায় মানুষ ও বন্যপ্রাণীর জন্য কিছু করতে পারলে আমার ভালো লাগে। এতিম সন্তানসহ পরিবারের ৩ সদস্যের জন্য এই উপহার দিয়েছেন আমার ফেসবুক বন্ধুরা।

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি সদস্য জহুরুল হক শহীদসহ স্থানীয় আল আমিন।

শুভ কুমার ঘোষ/এমএসআর

Link copied