ডব্লিউসিও সার্টিফিকেট অব মেরিট সম্মাননা পাচ্ছে ‘ইআরএফ’

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২২ জানুয়ারি ২০২২, ০৯:২৫ পিএম


ডব্লিউসিও সার্টিফিকেট অব মেরিট সম্মাননা পাচ্ছে ‘ইআরএফ’

অর্থনীতি বিটের সাংবাদিকদের সংগঠন ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) ওয়ার্ল্ড কাস্টমস অর্গানাইজেশনের (ডব্লিউসিও) ‘সার্টিফিকেট অব মেরিট’ সম্মাননার জন্য মনোনীত হয়েছে।

টেকসই উন্নয়ন, নিরাপদ বাণিজ্য ও অভ্যন্তরীণ সাপ্লাই চেইন নিরবচ্ছিন্ন রাখতে বাংলাদেশ কাস্টমস ও ভ্যাট-এর গৃহীত পদক্ষেপ সম্পর্কে স্টেকহোল্ডারগণকে সচেতন করার ক্ষেত্রে অনন্য সাধারণ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ এনবিআর থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শনিবার (২২ জানুয়ারি) ইআরএফ-এর সাধারণ সম্পাদক এস এম রাশিদুল ইসলামের সই করা চিঠির সূত্রে এসব তথ্য জানা গেছে।

এ বিষয়ে সাধারণ সম্পাদক রাশিদুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, ইআরএফ যে পেশাদারিত্বের সঙ্গে কাজ করে যাচ্ছে ডব্লিউসিও-এর স্বীকৃতি তা প্রমাণ করে। সংগঠনটির একজন হিসেবে এমন সম্মাননায় আমি গর্বিত।

জাতীয় পর্যায়ে ইআরএফ প্রথমবারের মতো এ ধরনের সম্মাননা পেতে যাচ্ছে। আগামী ২৬ জানুয়ারি বেলা ১১টায় ঢাকায় ইন্টারকন্টিনেন্টাল হোটেলের রূপসী বাংলা গ্র্যান্ড বলরুমে আন্তর্জাতিক কাস্টমস দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ডব্লিউসিও সার্টিফিকেট অব মেরিট প্রদান করা হবে।

অনুষ্ঠানে কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ও এফবিসিসিআই প্রেসিডেন্ট মো. জসিম উদ্দিন উপস্থিত থাকার কথা রয়েছে।

ওয়ার্ল্ড কাস্টমস অর্গানাইজেশনের (ডব্লিউসিও) ঘোষণা অনুযায়ী প্রতিবছর ২৬ জানুয়ারিকে আন্তর্জাতিক কাস্টমস দিবস হিসেবে পালন করা হয়। সদস্যভুক্ত ১৭৯টি দেশের পাশাপাশি বাংলাদেশও দিবসটি পালন করছে। দিবসটি উপলক্ষে এনবিআর র‍্যালি ও সেমিনারসহ বিভিন্ন অনুষ্ঠান উদযাপন করছে।

আরএম/এইচকে 

Link copied