মানহানির মামলা থেকে অব্যাহতি পেলেন সাংবাদিক মাসউদ

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৭ ডিসেম্বর ২০২১, ০৯:২০ পিএম


মানহানির মামলা থেকে অব্যাহতি পেলেন সাংবাদিক মাসউদ

মাসউদুর রহমান

হাইকোর্টে চলমান একটি মামলা নিয়ে প্রচারিত সংবাদকে কেন্দ্র করে ১০০ কোটি টাকার মানহানির মামলা থেকে চ্যানেল টোয়েন্টিফোরের জ্যেষ্ঠ প্রতিবেদক মাসউদুর রহমানসহ ৫ জনকে অব্যাহতি দিয়েছেন ঢাকার সিএমএম আদালত। 

মঙ্গলবার (৭ ডিসেম্বর) বিচারক হাসিবুল হকের আদালত এ আদেশ দিয়েছেন। তবে এ মামলার ১নং আসামি তাসনোভা ইকবালের বিরুদ্ধে মানহানির উপাদান পাওয়ায় তার বিরুদ্ধে সমন জারি করেছেন আদালত।  

এর আগে এ মামলায় পিবিআইয়ের দাখিল করা প্রতিবেদনে বলা হয়, চ্যানেল২৪ ও মাসউদুর রহমানের সংবাদে তথ্যগত কোনো ভুল ছিল না। সত্যতা যাচাই করেই সংবাদটি প্রচার করে বার্তা বিভাগ।

মামলার নথি থেকে জানা যায়, পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম, ছেলে মুসফেক আলম, পরিকল্পনা প্রতিমন্ত্রীর স্ত্রী মোমতাজ আলমকে বিবাদী করে হাইকোর্টে রিভিশন মামলা করেন মুসফেক আলমের সাবেক স্ত্রী তাসনোভা ইকবাল। মামলায় মাকে দেখতে না দিয়ে তার ৫ বছরের শিশুকে ১৭ মাস ধরে আটকে রাখার অভিযোগ আনা হয় বিবাদীদের বিরুদ্ধে।

হাইকোর্টে দায়ের করা এই রিভিশন মামলা নিয়ে সাংবাদিক মাসউদুর রহমানের করা রিপোর্ট চ্যানেল টোয়েন্টিফোরে প্রচারিত হয়। এতে ক্ষুব্ধ হয়ে চ্যানেল ২৪, চ্যানেলটির বার্তা সম্পাদক ও প্রতিবেদক মাসউদুর রহমানসহ পাঁচ জনের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা দায়ের করেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলমের ছেলে মুশফেক আলম সৈকত।

অভিযোগ করা হয়, আগের একটি মামলা বিচারাধীন থাকা অবস্থায় সঠিক তথ্য যাচাই না করে গত ২২ অক্টোবর চ্যানেল টোয়েন্টিফোর সংবাদটি প্রকাশ করে। এতে বাদী ও তার বাবাকে হেয় করার জন্য আসামিরা অসত্য বক্তব্য দেয়। 

তাই উক্ত সংবাদ পরিবেশন করে এ মামলার বাদী ও তার প্রতিমন্ত্রী পিতার মানহানি ঘটানো হয়েছে। এ ঘটনায় বিবাদীদের কাছ থেকে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মামলা করা হয়। একই সঙ্গে মামলায় বিবাদীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদনও জানানো হয়। এরপর আদালত মামলাটি গ্রহণ করে পিবিআইকে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

এমএইচডি/ওএফ/জেএস

Link copied