হেফাজত নেতা নোমান ফয়েজীর জামিন স্থগিত

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৮ ডিসেম্বর ২০২১, ০৬:১৯ পিএম


হেফাজত নেতা নোমান ফয়েজীর জামিন স্থগিত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে চট্টগ্রামের হাটহাজারীতে সংঘর্ষের ঘটনার মামলায় হেফাজতের সাবেক কেন্দ্রীয় প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়েজীর জামিন স্থগিত করেছেন চেম্বার আদালত।

আজ বুধবার (৮ ডিসেম্বর) আপিল বিভাগের চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান এই আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ। তিনি জানান, ২৯ নভেম্বর নোমান ফয়েজীকে জামিন দিয়েছিলেন হাইকোর্ট। এর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে আজ চেম্বার আদালত ৮ সপ্তাহের জন্য জামিনাদেশ স্থগিত করেছেন।

গত ২৬-২৮ মার্চ চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় হেফাজতে ইসলামের বিক্ষোভকালে বিভিন্ন স্থাপনায় ভাঙচুরের ঘটনায় গত ৩০ মার্চ রাতে থানায় ৬টি মামলা দায়ের করা হয়। হাটহাজারী থানায় ভূমি অফিসে ভাঙচুর ও আগুন দেওয়ার ঘটনায় দুটি মামলা হয়েছে। এছাড়া হাটহাজারী থানায় হামলা ও ভাঙচুর, পুলিশ সদস্যকে আক্রমণ, স্থানীয় অস্ত্র ব্যবহার এবং উপজেলা ডাকবাংলো ভাঙচুর ও আগুন দেওয়ার অভিযোগে মামলা হয়েছে। ওই দিন মারা যান ৪ ব্যক্তি।

পরে গত ৫ মে বিকেলে কক্সবাজারের চকরিয়া থেকে নোমান ফয়েজীকে গ্রেফতার করে চট্টগ্রাম জেলা গোয়েন্দা পুলিশ। গ্রেফতারের পর ওইদিন সন্ধ্যায় তাকে চট্টগ্রাম নিয়ে আসা হয়। এরপর তাকে গত ৬ মে আদালতে তুলে ১০ দিনের রিমান্ড চায় পুলিশ। শুনানি শেষে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর মধ্যে এক মামলায় হাইকোর্টে তিনি জামিন চেয়ে আবেদন করেন। ২৯ নভেম্বর তাকে জামিন দেন হাইকোর্ট। 

এমএইচডি/এইচকে

Link copied