সাংবাদিকদের নবম ওয়েজ বোর্ড পরিপূর্ণ বাস্তবায়নের দাবি

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২০ নভেম্বর ২০২১, ০৫:৪৪ পিএম


সাংবাদিকদের নবম ওয়েজ বোর্ড পরিপূর্ণ বাস্তবায়নের দাবি

সাংবাদিকদের জন্য ঘোষিত নবম ওয়েজ বোর্ড পরিপূর্ণভাবে বাস্তবায়নের দাবি জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ওমর ফারুক। 

তিনি বলেন, দেশের সব ক্ষেত্রে উন্নয়নের ছোঁয়া লাগলেও সাংবাদিকদের তেমন উন্নতি হয়নি। ফলে তাদের জীবনমান অন্যান্য পেশাজীবীদের তুলনায় পিছিয়ে রয়েছে। সরকার সাংবাদিকদের নবম ওয়েজ বোর্ডের জন্য সচেষ্ট থাকলেও তা শতভাগ বাস্তবায়ন হয়নি। 

শনিবার (২০ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ঢাকার খুলনা সাংবাদিক ফোরাম আয়োজিত বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নব নির্বাচিত সভাপতি ওমর ফারুক ও মহাসচিব দীপ আজাদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। 

ওমর ফারুক বলেন, নবম ওয়েজ বোর্ডের জন্য বর্তমান সরকারকে সচেষ্ট হতে হবে, না হলে দাবি আদায়ে সাংবাদিকরা পথে নামবে। আমরা চাই না দাবি পূরণে মাঠে নামতে। কিন্তু এটা দ্রুত বাস্তবায়ন না হলে মাঠে নামতে বাধ্য হব। আপনারা জানেন, করোনাকালে অনেক সাংবাদকর্মী চাকরিচ্যুত হয়েছেন। তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে। 

অনুষ্ঠানে খুলনা ৬ আসনের সাংসদ মো. আক্তারুজ্জামান বাবু বলেন, খুলনা একসময় ত্রাসের রাজত্ব ছিল। সাংবাদিকরা তাদের লেখনীর মাধ্যমে এ সমস্যা মোকাবিলায় অবদান রেখেছেন। ত‌বে দুঃখের বিষয় খুলনা বিভাগ থেকে প্রচারিত সংবাদ জাতীয় পত্রিকায় ছোট পরিসরে আসে। আবার কিছু কিছু সাংবাদিক সংবাদ প্রচারের নামে চরিত্র হননের চেষ্টা করেন। এ ধরনের লেখা থেকে বিরত থাকা উচিত। খুলনার সমস্যা ও সম্ভাবনা চিহ্নিত ক‌রে বে‌শি বে‌শি সংবাদ প্রচার দরকার। এ‌তে খুলনা তথা দে‌শের উন্নয়ন হ‌বে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু প্রমুখ। 

এমএইচএন/এসকেডি

Link copied