বাংলাদেশ এবং কুয়েতের সম্পর্ক অবিচ্ছেদ্য 

Dhaka Post Desk

সাদেক রিপন

২৩ নভেম্বর ২০২২, ১১:৩০ এএম


বাংলাদেশ এবং কুয়েতের সম্পর্ক অবিচ্ছেদ্য 

কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল আশিকুজ্জামান বলেছেন, কুয়েত এবং বাংলাদেশ একটি স্ট্র্যাটেজিক সম্পর্কের অংশীদার।  দুই দেশের মধ্যকার সম্পর্ক অবিচ্ছেদ্য ও ইতিহাস নির্ভর।

২১ নভেম্বর স্থানীয় সময় সন্ধ্যায় মিলেনিয়াম হোটেল অ্যান্ড কনভেনশন সেন্টারে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন রাষ্ট্রদূত। ৫১তম বাংলাদেশ সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষ্যে কুয়েতের বাংলাদেশ দূতাবাসের প্রতিরক্ষা শাখা এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। 

অনুষ্ঠানে সঞ্চালনা করেন দূতাবাসে নিয়োজিত ডিফেন্স এটাশে ব্রিগেডিয়ার জেনারেল মুঃ হাসান উজ জামান। বাংলাদেশ এবং কুয়েতের জাতীয় সঙ্গীত বাজানোর মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এতে স্বাগত বক্তব্য রাখেন ব্রিগেডিয়ার জেনারেল হাসান। 

ব্রিগেডিয়ার জেনারেল হাসান তার বক্তব্যে উল্লেখ করেন যে সশস্ত্র বাহিনী দিবস শুধু বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সদস্যদের কাছেই নয়, বরং বাংলাদেশের আপামর জনগনের কাছ একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ দিবস। জন্মলগ্ন থেকে আমাদের সশস্ত্র বাহিনী জনগণের সশস্ত্র বাহিনী হিসাবে পরিচিত। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়েত সশস্ত্র বাহিনীর অ্যাসিস্ট্যান্ট চিফ অব স্টাফ (অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ম্যানপাওয়ার) মেজর জেনারেল খালেদ আলী আল কান্দারী।   

এনএফ

Link copied