প্রবাসীদের বাউবিতে ভর্তির সময়সীমা বাড়ল

Dhaka Post Desk

সাদেক রিপন, কুয়েত প্রতিনিধি

২৩ জানুয়ারি ২০২৩, ০৬:৪৬ এএম


প্রবাসীদের বাউবিতে ভর্তির সময়সীমা বাড়ল

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) ওপেন স্কুল পরিচালিত বহিঃবাংলাদেশে এসএসসি ও এইচএসসি ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে (২০২৩) শিক্ষার্থী ভর্তির কার্যক্রমের সময়সীমা বাড়ানো হয়েছে। সময় বাড়িয়ে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত করা হয়েছে।

রোববার (২২ জানুয়ারি) কুয়েত বাংলাদেশ দূতাবাসের ফেসবুক পেইজে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। 

আগ্রহীরা চাইলে মানবিক ও ব্যবসায় শাখায় ভর্তি হতে পারবেন। বাংলাদেশ দূতাবাস, কুয়েত এই শিক্ষা কার্যক্রমের প্রয়োজনীয় সমন্বয় সাধন করবে। এই প্রোগ্রামের সব ক্লাস অনলাইনের মাধ্যমে পরিচালিত হবে। আগ্রহী কুয়েত প্রবাসীদের অনলাইনে বাউবির ওয়েবসাইটে (http://iapw.bou.ac.bd) প্রবেশ করে আবেদন ফরম পূরণ করতে হবে। 

উল্লেখ্য, বাউবির ওয়েবসাইট ব্রাউজ করতে সমস্যা হলে বিকল্প পদ্ধতি হিসেবে যেকোনো ব্রাউজার থেকে আইপি অ্যাড্রেস ব্যবহার করে অনলাইনে ভর্তির আবেদন করা যাবে। প্রাথমিক আবেদনের পরিপ্রেক্ষিতে যোগ্য প্রার্থীদের নামের তালিকা বাউবি ওয়েবসাইটে প্রকাশ করা হবে। নামের তালিকা প্রকাশের পর অনলাইনের পূরণকৃত আবেদন পত্রের প্রিন্ট কপি এবং নির্ধারিত ফি বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে জমা দিয়ে ভর্তির কার্যক্রম সম্পন্ন করতে হবে।

সৌদি আরব, কুয়েত ও কাতারে কর্মরত বা বসবাসকারী বাংলাদেশি অভিবাসী কিংবা বাংলাদেশি বংশোদ্ভূত আগ্রহীরা বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে এসএসসি ও এইচএসসি শিক্ষাবর্ষে ভর্তি হতে পারবেন। পরে আগামী ১০ মার্চ থেকে অনলাইনে ক্লাস শুরু হবে।

এমএ

Link copied