কুয়েতে মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা

Dhaka Post Desk

সাদেক রিপন, কুয়েত প্রতিনিধি

১৮ এপ্রিল ২০২১, ০৬:১০ এএম


কুয়েতে মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা

কুয়েতে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৭ এপ্রিল) কুয়েতের বাংলাদেশ দূতাবাসে সভাটি অনুষ্ঠিত হয়।

দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা সাজেদুল ইসলামের পরিচালনায় এতে সভাপতিত্ব করেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন, শ্রম কাউন্সেলর মোহাম্মদ আবুল হোসেন, কাউন্সেলর (ভিসা ও পাসপোর্ট) জহিরুল ইসলাম খান, প্রথম সচিব ও দূতালয় প্রধান নিয়াজ মোর্শেদ, দ্বিতীয় সচিব হাসান মনিরুল মহিউদ্দিন, সোনালী ব্যাংক প্রতিনিধি মো. জাকির হোসেন মজুমদারসহ অন্যান্য সদস্যরা।

অনুষ্ঠানের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার পরিবারের সদস্য, জাতীয় চার নেতা, বীর মুক্তিযোদ্ধা, বীরাঙ্গনা, যারা দেশের স্বাধীনতা অর্জনে আত্মত্যাগ করেছেন তাদের আত্মার শান্তি এবং দেশ ও জাতির অব্যাহত অগ্রগতি কামনা করে বিশেষ দোয়া করা হয়।

dhaka post

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন যথাক্রমে, শ্রম কাউন্সেলর মোহাম্মদ আবুল হোসেন ও কাউন্সেলর (ভিসা ও পাসপোর্ট) জহিরুল ইসলাম খান।

পরে দিবসটির গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন, কুয়েতে বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন শ্রেণী-পেশার প্রবাসী বাংলাদেশিরা। সমাপনি বক্তব্য রাখেন রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান।

বক্তব্যে রাষ্ট্রদূত বলেন, মুজিবনগর সরকার প্রতিষ্ঠার মাধ্যমে বাংলাদেশের মুক্তিযুদ্ধ পূর্ণতা পায় এবং আন্তর্জাতিকভাবে বৈধতা লাভ করে। মুজিবনগর সরকারের সফল নেতৃত্বেই বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়।

এমএইচএস

Link copied