লুই সুয়ারেজ

ব্রাজিলের ক্লাবে সুয়ারেজ

ক্যারিয়ারের পড়ন্ত বেলায় দাঁড়িয়ে তিনি। বয়সটাও ৩৫ পেরিয়েছে। ইউরোপের ক্লাবে খেলার সুযোগটা হারিয়েছেন গেল বছরই...

‘মেসি, এই মহাবিশ্বে তুমিই সেরা’

স্বপ্নের ফুটবল খেলছেন তিনি। বল পায়ে ক্যারিয়ারের পড়ন্ত বেলাতে এসেও ছড়াচ্ছেন মুগ্ধতা! বয়স ৩৫ ছাড়িয়েছে, বিশ্বকাপ শিরোপা জেতার...

বন্ধুর জন্য ‘শত্রুকে’ সমর্থন করবেন মেসি

একটু বিপাকেই পড়েছেন লিওনেল মেসি...

কৌতিনিওর পর সুয়ারেজকেও দলে টানছে অ্যাস্টন ভিলা!

স্টিভেন  জেরার্ড কোচ হয়ে আসার আগে থেকেই বসন্তের ছোঁয়া লেগেছিল অ্যাস্টন ভিলায়। তাকে এবার নতুন রূপ দিচ্ছেন সাবেক লিভারপুল অধিনায়ক। কিছুদিন আগে পূর্ণ মেয়াদে...

চোখের জলে অ্যাটলেটিকোকে বিদায় বললেন সুয়ারেজ

অ্যাটলেটিকোর মাঠে শেষ ম্যাচ খেলতে গিয়ে কেঁদে ফেললেন এই উরুগুইয়ান

বেতন কমিয়ে হলেও বার্সায় ফিরতে চাইছেন সুয়ারেজ

বার্সেলোনায় একটা সোনালী অধ্যায়ই কেটেছে লুইস সুয়ারেজের। ৩৫ বছর বয়সী এই স্ট্রাইকার এখন আছেন অ্যাটলেটিকো মাদ্রিদে। এখানে ২ বছরের চুক্তি শেষ হয়ে যাচ্ছে আগামী...

মেসিকে ছাড়িয়ে শীর্ষে সুয়ারেজ

বন্ধু মেসিকে টপকে শীর্ষে উঠেছেন সুয়ারেজ। এখন দক্ষিণ আমেরিকান অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ইতিহাসে সর্বোচ্চ গোল স্কোরার উরুগুয়ের ফরোয়ার্ড...

মেসির গোলের রেকর্ড হাতিয়ে নিলেন তারই বন্ধু

বর্ণাঢ্য এক ক্যারিয়ারে কত শত রেকর্ড গড়েছেন লিওনেল মেসি। তবে রেকর্ড যে গড়া হয় ভাঙারই জন্য! মেসির রেকর্ডগুলোতেও হানা পড়তে শুরু করেছে শেষ কিছু দিনে। এবার হানা পড়ল তার বন্ধু লুই সুয়ারেজের। উরুগুইয়ান এই ফরোয়ার্ডের কাছেই এবার একটা রেকর্ড হাতছাড়া হয়ে গেল আর্জেন্টাইন অধিনায়কের।

হাতছাড়া হতে চলেছে মেসির আরও এক রেকর্ড

বর্ণাঢ্য এক ক্যারিয়ারে অগুণতি রেকর্ড গড়েছেন লিওনেল মেসি। তবে আর্জেন্টাইন অধিনায়কের রেকর্ডের সেই সাম্রাজ্যে বেশ কিছু হানা পড়তে শুরু করেছে শেষ কিছু দিনে। সবশেষ হানাটা পড়েছে তার বন্ধু লুই সুয়ারেজের। উরুগুইয়ান এই ফরোয়ার্ডের কাছেই আরও একটা রেকর্ড হাতছাড়া হওয়ার শঙ্কায় পড়ে গেছে মেসির। 

জাভিকে বার্সেলোনার কোচ না হওয়ার পরামর্শ সুয়ারেজের

বার্সেলোনার দুর্দশা এখন ফুটবল বিশ্বের অন্যতম আলোচিত বিষয়। একের পর এক ব্যর্থতায় বিপর্যস্ত ক্লাবটি। কোচ রোনাল্ড কোম্যানের চাকরি যাওয়ার খবর নিয়ে প্রতিদিনই আলোচনা হচ্ছে গণমাধ্যম। শোনা যাচ্ছে বেশ কয়েকজন নতুন কোচের নামও। 

টাইব্রেকারে উরুগুয়েকে বিদায় করে শেষ চারে কলম্বিয়া

নির্ধারিত সময় শেষে সমতায় ছিল দুই দল। ফলে খেলা গড়ায় পেনাল্টিতে।

সন্তানদের জন্য কোপা আমেরিকা জিততে চান সুয়ারেজ

জাতীয় দলের হয়ে একটা শিরোপা কাঙ্ক্ষিত থাকে যেকোনো ফুটবলারের জন্যই। লুইস সুয়ারেজ উরুগুয়ের হয়ে কোপা আমেরিকা জিতেছেন ২০১১ সালে। তবে এবারের টুর্নামেন্ট সুয়ারেজ জিততে চান একটা বিশেষ কারণে। সন্তানদের জন্য চলতি কোপায় উরুগুয়েকে চ্যাম্পিয়ন করতে চান তিনি।

কোপা আমেরিকা পয়েন্ট টেবিল : গ্রুপ পর্ব শেষে কোথায় ব্রাজিল?

আরও একবার মাঠে গড়িয়েছে দক্ষিণ আমেরিকার ফুটবলীয় শ্রেষ্ঠত্বের আসর কোপা আমেরিকা।

বার্সেলোনার অপমান ভোলেননি সুয়ারেজ 

ছয় বছর পর লিগ শিরোপা গেল মাদ্রিদের লাল-সাদা অংশে। ভায়াদোলিদের বিপক্ষে জয়ের পর উদযাপনে তখন মাতোয়ারা ডিয়েগো সিমিওনের দল। তখনই দেখা মিলল আর্জেন্টাইন কোচের তূণের সবচেয়ে সেরা তিরটির, তিনি কিনা কাঁদছেন শিশুর মতো! লিগ জয়ের কারণেই যে ছিল সে আনন্দ-অশ্রু, তা বলাই বাহুল্য। তবে কিছুক্ষণ পর এক সাক্ষাৎকারে মিলল পেছনের কারণও। আভাস দিলেন, কিছুটা ক্ষোভও জড়িয়ে ছিল তার চোখের পানিতে। জানালেন, লিগ জয়ের এ দিনে বার্সেলোনার অপমানটাকেও মনে পড়েছে সমানতালে।

নতুন সুয়ারেজকে খুঁজে পেয়েছে বার্সা

প্রথম গোলটা এল দুই ডিফেন্ডারের ফাঁক দিয়ে করা দারুণ এক হেডারে। পরেরটায় মাঝমাঠ থেকে পাওয়া বলটা দখলে নিলেন শেষ ডিফেন্ডারকে ছিটকে, গোলরক্ষককে বোকা বানিয়ে বাম পায়ে করলেন গোল। আর শেষ দিকে বক্সের বাইরে সুযোগ পেয়ে ডান পায়ের দূরপাল্লার শট, আর গোল। আপনার কাছে মনে হতে পারে টিনেজ সেনসেশনের পারফরম্যান্স, যার দেখা মেলে হরহামেশাই। তবে বার্সেলোনার স্কাউটরা তার মাঝে দেখছেন তাদের সাবেক একজনের ছায়া। লুই সুয়ারেজের ছায়া!

সুয়ারেজকে ছাড়িয়ে রোনালদোর পাশে মেসি

মৌসুম শুরুর দিকে টানা পাঁচ ম্যাচে গোলের দেখা পাননি লিওনেল মেসি। সেই মেসিই অবশেষে উঠলেন লা লিগা শীর্ষ গোলদাতার তালিকার চূড়ায়। এলচের বিপক্ষে বার্সেলোনার ৩-০ গোলের জয়ের রাতে করেছেন জোড়া গোল, গড়ে দিয়েছেন একটি। গোলদুটো করে অ্যাটলেটিকো মাদ্রিদে পাড়ি জমানো বন্ধু লুই সুয়ারেজকে সরিয়ে বনে গেছেন লা লিগার শীর্ষ গোলদাতা। প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গেও ফিরিয়েছেন সমতা, তার গোলও এখন ১৮টি।

লা লিগায় যে ড্র স্বস্তি দিয়েছে রিয়াল বার্সাকে

লুই সুয়ারেজরা মাঝে যে গতিতে ছুটছিলেন তাতে তাদের ধরে ফেলাটা দুষ্করই মনে হচ্ছিল রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার জন্য। তবে শেষ তিন ম্যাচে আতলেতিকো মাদ্রিদের দ্বিতীয় হোঁচট কিছুটা স্বস্তিই এনে দিয়েছে লা লিগার সফলতম দুই দলকে। সর্বশেষ লেভান্তের মাঠে ১-১ গোলে ড্র করেছে কোচ দিয়েগো সিমিওনের শিষ্যরা।

Link copied