বাংলাদেশের দক্ষিণাঞ্চলে অন্যতম প্রধান শহর বরিশাল। বাংলার ভেনিস খ্যাত বরিশালে রয়েছে অনেক দর্শনীয় স্থান। অপরূপ সৌন্দর্যের কুয়াকাটা সমুদ্র সৈকত যেতেও অনেকে বরিশালে পা রাখেন। আবার বরিশাল ও এর আশপাশের জেলার অনেকে এখনো অল্প সময়ের ভ্রমণের জন্য আকাশপথকে বেছে নেন।

ঢাকা থেকে বর্তমানে বরিশাল রুটে ইউএস-বাংলা এয়ারলাইন্স, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং নভোএয়ারের মোট ৪টি ফ্লাইট চলাচল করছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স

ঢাকা-বরিশাল রুটে ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রতিদিন ২টি ফ্লাইট চলাচল করে। ঢাকা থেকে ফ্লাইটগুলো প্রতিদিন সকাল ৮টা ও বিকেল ৪টা ৩০ মিনিটে বরিশালের উদ্দেশ্যে রওনা হয়। বরিশাল থেকে ঢাকায় ফেরার ফ্লাইটগুলো ছাড়ে- সকাল ৯টা ১০ মিনিট ও বিকেল ৫টা ৪০ মিনিটে।

সবধরনের ট্যাক্স ও সারচার্জ মিলে ইকোনমি ক্লাসে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ঢাকা থেকে বরিশালের সর্বনিম্ন ভাড়া ৪ হাজার ৪৯৯ টাকা। রিটার্ন ভাড়া সর্বনিম্ন ৮ হাজার ৯৯৮ টাকা।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা টু বরিশাল রুটে প্রতিদিন ১টি ফ্লাইট পরিচালনা করে। ঢাকা থেকে তাদের দিনের একমাত্র ফ্লাইটটি সকাল ১১টায় ছাড়ে। বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্যে বিমানের ফ্লাইটটি দুপুর ১২টা ১৫ মিনিটে ছেড়ে ঢাকায় ফিরে।

ঢাকা-বরিশাল রুটে বিমান বাংলাদেশের সর্বনিম্ন ভাড়া ৩ হাজার ৫০০ টাকা, রিটার্ন ৭ হাজার ১ টাকা। 

নভোএয়ার

নভোএয়ার বর্তমানে ঢাকা-বরিশাল-ঢাকা রুটে প্রতিদিন ১টি ফ্লাইট পরিচালনা করে। ঢাকা থেকে তাদের দিনের একমাত্র ফ্লাইটটি বিকেল ৪টায় ছাড়ে এবং বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্যে ছাড়ে বিকেল ৫টা ১০ মিনিটে।

সব প্রকার সারচার্জসহ নভোএয়ারের ঢাকা-বরিশাল রুটের সর্বনিম্ন ভাড়া ৪ হাজার ৪৯৯ টাকা। রিটার্ন ভাড়া ৮ হাজার ৯৯৮।

এআর/আইএসএইচ