দেশের অন্যতম বৃহৎ বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স আগামী ৪ আগস্ট থেকে প্রতিদিন ঢাকা-কলকাতা রুটে দুটি করে ফ্লাইট পরিচালনা করবে। আকাশপথে ঢাকা-কলকাতা রুটে যাত্রী চাহিদা বৃদ্ধি পাওয়ায় ইউএস-বাংলা এয়ারলাইন্স ফ্লাইট বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক-জনসংযোগ মো. কামরুল ইসলাম ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও দেখুন >> ৩১০৭ টাকা কিস্তিতে ইউএস-বাংলায় ঘুরে আসুন কলকাতা, সঙ্গে হোটেল ফ্রি

তিনি বলেন, বর্তমানে প্রতিদিন সকাল ১০টা ১০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কলকাতার উদ্দেশে ফ্লাইট ছেড়ে যায় এবং কলকাতা থেকে বেলা সাড়ে ১১টায় ঢাকার উদ্দেশে ছেড়ে দুপুর ১২টা ৫৫ মিনিটে অবতরণ করে। সংযোজিত নতুন ফ্লাইট আগামী ৪ আগস্ট থেকে প্রতিদিন সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে ঢাকা থেকে কলকাতার উদ্দেশে উড্ডয়ন করবে এবং কলকাতা থেকে ঢাকার উদ্দেশে সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে ছেড়ে রাত ৯টায় অবতরণ করবে।

আরও দেখুন >> লন্ডন-রোমে ডানা মেলবে ইউএস-বাংলা, স্বপ্ন দেখছে নিউইয়র্ক-টরন্টোর

ইউএস-বাংলা এয়ারলাইন্স জানায়, ঢাকা-কলকাতা রুটের দুটি ফ্লাইট ইউএস-বাংলা এয়ারলাইন্স বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে পরিচালনা করবে। ইউএস-বাংলার বিমান বহরে বর্তমানে ৬টি বোয়িং ৭৩৭-৮০০, ৭টি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটসহ মোট ১৬টি এয়ারক্রাফট রয়েছে। চলতি বছর আরো বহরে ৭টি এয়ারক্রাফট যোগ করার পরিকল্পনা আছে ইউএস-বাংলার।

আরও দেখুন >> বহরে ১৬ এয়ারক্রাফট নিয়ে উড়ছে ১৯ গন্তব্যে

নিকট ভবিষ্যতে চট্টগ্রাম-কলকাতা ও ঢাকা-দিল্লি রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্সের।

ঢাকা-কলকাতা রুটে টিকিট রিজার্ভেশনের জন্য নিকটস্থ ইউএস-বাংলার যেকোনো সেলস পয়েন্ট, যেকোনো ট্রাভেল এজেন্সি, ১৩৬০৫ অথবা ০১৭৭৭৭৭৭৮০০-৮০৬ নম্বরে যোগাযোগের অনুরোধ করেছে এয়ারলাইন্সটি।

এআর/ওএফ