যাত্রীদের ভ্রমণে উৎসাহিত করতে প্লেনের টিকেটে বিশেষ মূল্যছাড় দিয়েছে এমিরেটস এয়ারলাইন্স। ইকোনমি ও বিজনেস উভয় শ্রেণীতে ভ্রমণের ক্ষেত্রে এই মূল্যছাড় প্রযোজ্য হবে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে এমিরেটস বাংলাদেশ।

এমিরেটস জানায়, বিশেষ এই অফারে যাত্রীরা (ইকনোমি ক্লাসে) যুক্তরাজ্যের লন্ডনে ৬৭ হাজার ৪৪৪ টাকা, ইতালির মিলানে ৫৮ হাজার ৬৮৭ টাকা, নিউইয়র্কে ৭৪ হাজার ৪৩২ টাকা, কানাডার টরন্টোতে এক লাখ ৭ হাজার ৬৯১ টাকা ও দুবাইয়ে ৫০ হাজার ২৬৭ টাকায় আসা-যাওয়া (রিটার্ন) করতে পারবেন।

এছাড়াও বিজনেস ক্লাসে সকল সর্বনিম্ন রিটার্ন ভাড়া পড়বে- লন্ডনে দুই লাখ ৩৬ হাজার ৯৬ টাকা, মিলানে দুই লাখ ৭ হাজার ৪৬৮ টাকা, নিউইয়র্কে দুই লাখ ৯২ হাজার ৯৩১ টাকা, টরন্টোতে দুই লাখ ৯৪ হাজার ১৯৪ টাকা ও দুবাইয়ে এক লাখ ২ হাজার ৮০৮ টাকা।

এমিরেটস বাংলাদেশ জানায়, বিশেষ অফার পেতে গ্রাহকদের ১৯ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারির মধ্যে টিকেট কেটে রাখতে হবে। কাটা টিকেটে তারা ২০২১ সালের ২০ জানুয়ারী থেকে ৩০ জুন পর্যন্ত ভ্রমণ করতে হবে।

ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে অবস্থিত এমিরেটস অফিস, ট্রাভেল এজেন্ট বা ওয়েবসাইটের মাধ্যমে টিকিট ক্রয় করা যাবে।

প্লেন ভাড়ায় ছাড়সহ এমিরেটসে ভ্রমণকারীরা সংযুক্ত আরব আমিরাতে তিন শতাধিক রেস্টুরেন্ট ও বিশ্বমানের ৩৫টি হোটেলের স্পাতে মূল্যছাড় পাবেন।

ভ্রমণে যাত্রীদের আস্থা ফিরিয়ে আনতে এমিরেটস নমনীয় বুকিং নীতি ও কোভিড-১৯ সহ মাল্টি-রিস্ক বীমা কভারেজ অফার করছে। ৩০ জুনের মধ্যে টিকিট ক্রয়কারী যাত্রীরা রিবুকিংয়ের ক্ষেত্রে বিশেষ সুবিধা দেওয়া হচ্ছে। একইসঙ্গে টিকিটের বৈধতা ২ বছর পর্যন্ত বৃদ্ধির সুযোগ রয়েছে। ২০২০ সালের ১ ডিসেম্বর থেকে টিকিট ক্রয়কারী যাত্রীরা বিনা খরচে মাল্টি-রিস্ক ও কোভিড-১৯ বীমা কভারেজ পাচ্ছেন।

এমিরেটস বর্তমানে ঢাকা থেকে সুপরিসর বোয়িং ৭৭৭-৩০০ ইআর প্লেনে প্রতিদিন দুটি করে ফ্লাইট পরিচালনা করছে।

এআর/ওএফ