নিরাপদ সড়ক চাই (নিসচা) ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার যাত্রা শুরু হয়েছে। সোমবার (১ আগস্ট) নিসচা কেন্দ্রীয় কার্যালয়ে এ শাখার অনুমোদন দেন সংগঠনটির (নিসচা) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন ও মহাসচিব সাদেক হোসেন বাবুল।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের রিফাত জাহান শাওনকে আহ্বায়ক এবং আইন বিভাগের এনামুল হককে সদস্য সচিব করে ২০২২-২৩ সালের জন্য ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। যুগ্ম আহ্বায়ক হিসেবে কমিটিতে রয়েছেন তৌকির আহম্মেদ ও আসিফ মোস্তফা জামাল।

ইলিয়াস কাঞ্চন নিসচার সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের যুক্ত হওয়াকে অনবদ্য একটি পদক্ষেপ হিসেবে উল্লেখ করে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় নিরাপদ সড়ক নিশ্চিতকরণের লক্ষ্যে সবসময় কাজ করে যাবে।

কমিটির আহ্বায়ক রিফাত জাহান শাওন জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ে দ্রুত নিসচার পূর্ণাঙ্গ কমিটি কমিটি ঘোষণা করার পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী হলগুলোতেও কমিটি ঘোষণা করার পরিকল্পনা রয়েছে।

কমিটির সদস্য সচিব এনামুল হক জানান, বিদ্যমান আইনের কাঠামোর মধ্যে থেকে জনগণ এবং প্রশাসনকে সঙ্গে নিয়ে নিরাপদ সড়ক নিশ্চিতকল্পে পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নে কাজ করে যাবেন।

এইচআর/এসএম