ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘শামসুন নাহার হল অ্যালামনাই অ্যাসোসিয়েশন ট্রাস্ট ফান্ড’ প্রতিষ্ঠা করা হয়েছে। এই ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠায় শামসুন নাহার হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পক্ষে সংগঠনটির সভাপতি আভা দত্ত ৩০ লাখ টাকার একটি চেক সোমবার (২২ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের কাছে হস্তান্তর করেছেন।

উপাচার্য লাউঞ্জে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সভাপতিত্ব করেন।

এছাড়া রেজিষ্ট্রার প্রবীর কুমার সরকার, শামসুন নাহার হলের প্রভোস্ট অধ্যাপক ড. লাফিফা জামাল, অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শামসুন নাহার চাঁপা, কোষাধ্যক্ষ বাণী চৌধুরীসহ অ্যাসোসিয়েশনের নেতারা এসময় উপস্থিত ছিলেন।

এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতি বছর শামসুন নাহার হলের মেধাবী ও আর্থিকভাবে অসচ্ছল ছাত্রীদের ‘শামসুন নাহার হল অ্যালামনাই অ্যাসোসিয়েশন ট্রাস্ট ফান্ড’ বৃত্তি প্রদান করা হবে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠার জন্য শামসুন নাহার হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের নেতাদের আন্তরিক ধন্যবাদ জানান।

তিনি বলেন, এটি একটি প্রশংসনীয় উদ্যোগ। এর ফলে হলের মেধাবী ও আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীরা অনুপ্রাণিত ও উপকৃত হবে। এসডিজি অর্জনে এই ধরনের উদ্যোগ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

এইচআর/এমএইচএস