ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ওপর ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা হামলা করেছে বলে সংগঠনটির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। সোমবার (২৯ আগস্ট) সন্ধ্যায় পরিষদের সাবেক আহ্বায়ক হাসান আল মামুনকে নিয়ে ফেরার পথে কেরানীগঞ্জ কারাগারের সামনে এ হামলা চলানো হয়েছে।

রাত সাড়ে ৮টার দিকে হামলার প্রতিবাদে গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুরের নেতৃত্বে ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয় থেকে তাৎক্ষণিক মশাল মিছিল করে সংগঠনটি। এতে ছাত্র অধিকার, যুব অধিকারসহ গণ অধিকার পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

হামলায় ছাত্র অধিকার পরিষদের ১০ নেতাকর্মী আহত হয়েছেন বলে ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব।

তিনি বলেন, ছাত্র অধিকার পরিষদের প্রতিষ্ঠাতা আহ্বায়ক হাসান আল মামুন মুক্তি পেলে তাকে নিয়ে নেতাকর্মীরা মিছিল বের করে। কেরানীগঞ্জ কারা ফটকের নিকট ছাত্রলীগ যুবলীগের নেতাকর্মীরা হামলা করে। পুলিশও পরোক্ষভাবে এই হামলায় মদদ দিয়েছে। তারা গাড়ি থামায়। এবং পুলিশের সামনে সন্ত্রাসীরা হামলা করে।

তিনি আরও বলেন, আমাদের নারী সহযোদ্ধাসহ ৮/১০ জন আহত হয়েছে। শাহাদাৎ হোসাইন নিহাদ, জেনি ইসরাত,  ছাত্রী সম্পাদক রোকেয়া জাবেদ মায়া, ফাতেমা তাসনিম, মেহবুবা আক্তার, রাকিবুল হাসান খোকন, তসলিম হোসাইন অভিসহ অনেকে।

এইচআর/এমএ