বিশ্ব পর্যটন দিবস ২০২২ উদযাপন উপলক্ষে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজিতে (আইইউবিএটি) এক সেমিনারের আয়োজন করা হয়েছে। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট অনুষদের উদ্যোগে এ আয়োজন করা হয়।

দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়টির নিজস্ব ২০ বিঘা সবুজ ক্যাম্পাসে দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। দিবসটিতে এবারের প্রতিপাদ্য ছিল ‘রিথিংক ট্যুরিজম’।

মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে র‌্যালির আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে শিক্ষকরাও ওই র‌্যালিতে অংশ নেয়। এরপর বিকেল ৩টায় আইইউবিএটি এর ওপেন অডিটরিয়ামে শুরু হয় সেমিনারের । 

এ সময় উপস্থিত ছিলেন ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট অনুষদের চেয়ারম্যান শেখ এরশাদ হোসেন, দ্যা ঢাকা ওয়েস্টিন হোটেল ম্যানেজার মো. আল আমিন, বেস্ট ওয়েস্টার্ন প্লাস মায়ার জেনারেল ম্যানেজার সেভান গুনেরাথে। 

সেমিনারে সভাপতিত্ব করেন আইইউবিএটি’র উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব।

এ সময় অ্যালামনাই অতিথি হিসেবে ছিলেন আইইউবিএটি ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট অনুষদের অ্যালামনাই ও প্লাটিনাম হোটেলস বাই শেলটেকের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. আলমগীর হোসেন, দ্যা প্যালেস লাক্সারি রিসোর্টের হেড অব সেলস অ্যান্ড মার্কেটিং মো. তানভির হাসান এবং দ্যা এলাইট রেসিডেন্স ঢাকা’র পরিচালক মো. ফারহাদ হোসেন মজুমদার।

সেমিনারে আরও যুক্ত ছিলেন আইইউবিএটির রেজিস্ট্রার অধ্যাপক মো. লুৎফর রহমান, বিভিন্ন অনুষদের চেয়ারপারসন, কো-অর্ডিনেটর, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।

এমএ