অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. শামীমা বেগম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বেগম ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রী হলের প্রভোস্টের দায়িত্ব পেয়েছেন অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. শামীমা বেগম।

এছাড়া আধুনিক ভাষা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ড. প্রতিভা রাণী কর্মকারকে হলটির আবাসিক শিক্ষকের (হাউজ টিউটর) দায়িত্ব দেওয়া হয়েছে। দুজনেই আগামী দুই বছরের জন্য স্ব-স্ব পদে দায়িত্ব পালন করবেন।

বৃহস্পতিবার (৪ মার্চ) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত দুটি আলাদা অফিস আদেশে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. শামীমা বেগমকে দুই বছরের জন্য বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট হিসেবে এবং আধুনিক ভাষা ইনিস্টিউটের সহযোগী অধ্যাপক ড. প্রতিভা রাণী কর্মকারকে দুই বছরের জন্য আবাসিক শিক্ষক হিসেবে নিয়োগ দেওয়া হলো। তারা উভয়েই বিধি মোতাবেক ভাতা ও অন্যান্য সুবিধা পাবেন।

উল্লেখ্য, বেগম ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রী হলটিই এ পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একমাত্র হল। আর এই হলটির প্রথম প্রভোস্ট ছিলেন অধ্যাপক ড. এসএম আনোয়ারা বেগম। দ্বিতীয় প্রভোস্ট হিসেবে দায়িত্ব পেলেন অধ্যাপক ড. শামীমা বেগম।

এফআর/এমএমজে