প্রজেক্ট প্রদর্শনী, ক্যারিয়ার টক, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনে গ্রিন ইউনিভার্সিটির অব বাংলাদেশে ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) ডে উদযাপন করা হয়েছে। 

‘ইইই ডে-রাইজ ফ্রম দ্যা এসেজ’ স্লোগানে দুই দিনব্যাপী এ অনুষ্ঠানে বিভাগটির কয়েক শ’ শিক্ষার্থী অংশ নেন। বৃহস্পতিবার (৩ নভেম্বর) সন্ধ্যায় এর পুরস্কার বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির। এছাড়া বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক ড. এএসএম শিহাবুদ্দিনের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফায়জুর রহমান, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সাইফুল আজাদ, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. ফারহানা হেলাল মেহতাব, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ তারেক আজিজ ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল (এলপিআর) মো. মাহবুব সরওয়ার (পিএইচডি) উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, আধুনিক ল্যাব ও মানসম্মত গবেষণায় সমৃদ্ধ গ্রিন ইউনিভার্সিটির ইইই বিভাগ। এখানে যেমন দেশের সবচেয়ে স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া তরুণ ও অভিজ্ঞ শিক্ষকরা পাঠদান করছেন; তেমনি রয়েছে আধুনিক কারিকুলামের সিলেবাস। ইইই ডে উৎসবকে বিভাগের ফ্ল্যাগশিপ ইভেন্ট আখ্যায়িত করে আগামীতে আরও বড় আয়োজনের আশাবাদ ব্যক্ত করেন বক্তারা। চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় এই বিভাগ আরও দক্ষ ও যোগ্য জনশক্তি তৈরি করবে বলে প্রত্যয় জানান তারা।

বিশ্ববিদ্যালয়ের সিটি ও স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত দুই দিনব্যাপী এই উৎসবে রোবকন প্রতিযোগিতা, প্রজেক্ট এবং পোস্টার প্রেজেন্টেশন, আইইইই সেমিনার, ফটোগ্রাফি কনটেস্ট এবং এক্সিবিশন, ক্যারিয়ার টক, ট্যালেন্ট হান্ট, ব্যাটল অব ব্রেইনস ও সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা হয়।

কেএ