মিস ইউনিভার্স বাংলাদেশের সেরা দশে জায়গা করে নিয়েছেন ঢাবির দুই ছাত্রী

মিস ইউনিভার্স বাংলাদেশের এবারের আসরে সেরা দশে জায়গা করে নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দুই ছাত্রী। তারা হলেন- উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ বর্ষের শিক্ষার্থী ফারজানা ইয়াসমিন অনন্যা এবং ২০১৯-২০ বর্ষের অঙ্কন ও চিত্রায়ণ বিভাগের শিক্ষার্থী নিদ্রা দে নেহা।

সেরা ১০-এ জায়গা করে নিতে পেরে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিত্ব করতে পেরে রোমাঞ্চিত এ দুই প্রতিযোগী।

এ বিষয়ে নিজের অনুভূতি প্রকাশ করে ফারজানা ইয়াসমিন অনন্যা বলেন, ছোটবেলা থেকে স্বপ্ন ছিল একদিন দেশের প্রতিনিধিত্ব করব। দেশের মানুষের জন্য কিছু করব আর আমাকে ‘বাংলাদেশ’ বলে ডাকা হবে। সেরা দশে এসে কিছুটা হলেও স্বপ্নের কাছাকাছি আসতে পেরেছি বলে মনে করি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিত্ব করতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন আরেক প্রতিযোগী নিদ্রা দে নেহা। তিনি বলেন, সবার দোয়ায় আমি ইতিমধ্যেই সেরা ১০-এ জায়গা করে নিয়েছি। বিশেষ করে এ মঞ্চে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হয়ে প্রতিনিধিত্ব করতে পেরে আমি আনন্দিত। আমার সফলতা মানে ঢাবি পরিবারের সফলতা। ঢাবি পরিবারের এত অনুপ্রেরণার জন্য আমি সবার প্রতি কৃতজ্ঞ। এগিয়ে যেতে নিজেকে আরও ভালোভাবে প্রস্তুত করছি।

মিস ইউনিভার্স বাংলাদেশের সেরা দশে স্থান পাওয়া অন্যরা হলেন- অনকিতা দে, আপনা চাকমা, ফারজানা আকতার অ্যানি, ফাতেমা তুজ জহুরা, মারিয়াম আহমেদ, মাসুদা খান, তানজিয়া জামান মিথিলা এবং তৌহিদা তাসনিম তিফা।

গত কয়েকদিনের গ্রুমিং আর বিভিন্ন অনুশীলন কার্যক্রমে অংশগ্রহণের ওপর ভিত্তি করে, চুলচেরা বিশ্লেষণের পর ‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০’-এর চূড়ান্ত পর্বে সেরা ১০ সুন্দরীকে নির্বাচন করেছেন বিচারকরা।

সেরা ১০ বাছাই পর্বে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন- মডেল ও অভিনেত্রী বিদ্যা সিনহা মিম, গায়ক ও অভিনেতা তাহসান খান, ফ্যাশন হাউজ জুরহেমের প্রতিষ্ঠাতা ও ক্রিয়েটিভ ডিরেক্টর মেহরুজ মুনির, ব্র্যাক ইউনিভার্সিটির আন্তর্জাতিক বিষয়ের ম্যানেজার আইরিন সমার তিলগার। এ প্রতিযোগিতার পরিচালক শফিকুল ইসলাম জানিয়েছেন, চূড়ান্ত পর্বেও বিচারকের দায়িত্ব তারাই পালন করবেন।

গত ৫ ফেব্রুয়ারি শেষ হয় ‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০’ প্রতিযোগিতার দ্বিতীয় আসরের নিবন্ধন প্রক্রিয়া। মহামারি করোনার কারণে ২০২০ সালের মূল আয়োজনের সময় পরিবর্তন করে ২০২১ সালে নেওয়া হয়েছে। ২৩ দিনে এবারের প্রতিযোগিতায় নিবন্ধন করেছিলেন নয় হাজার ২৫৬ জন প্রতিযোগী। আগামী ২০ মার্চ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে গ্র্যান্ড ফিনালে। এরপর আগামী ১৬ মে, ২০২১ যুক্তরাষ্ট্রের হলিউডে অনুষ্ঠিতব্য ‘মিস ইউনিভার্স ২০২০’ প্রতিযোগিতার ৬৯তম মূল মঞ্চে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন ‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০’-এর মুকুট বিজয়ী।

এইচআর/এমএইচএস