কাতার বিশ্বকাপ ফুটবল আসরে গ্রুপ পর্বের শেষ ম্যাচে পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে গ্রুপসেরা হয়েছে আর্জেন্টিনা। 

বুধবার (৩০ নভেম্বর) দিবাগত রাতে খেলা শেষে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ক্যাম্পাসে আর্জেন্টিনার পতাকাসহ ভুভুজেলা বাঁশি বাজিয়ে আর্জেন্টিনার সমর্থকরা জয় উদযাপন করেছেন।

রেফারির শেষ বাঁশির সঙ্গে সঙ্গে উল্লাসে ফেটে পড়ে বিশ্ববিদ্যালয়ের আর্জেন্টাইন সমর্থকরা। মেসি মেসি স্লোগানে ঝটিকা মিছিলে নেমে পড়েন তারা। আর্জেন্টাইন সমর্থকরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে মিছিলটি নিয়ে পুরো বিশ্ববিদ্যালয় প্রদক্ষিণ করে। এ সময় তারা ‘হৈ হৈ রৈ রৈ, ব্রাজিল গেলি কই’ ও  ‘হৈ হৈ রৈ রৈ, সেভেনআপ গেলি কই’সহ বিভিন্ন স্লোগান দিতে থাকেন। 

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে গোল চত্বরে বড় পর্দায় খেলা দেখানোর ব্যবস্থা করা হয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলে আছে খেলা দেখার ব্যবস্থা। পছন্দের দলের খেলা দেখতে রোজই ক্যাম্পাসে ভিড় জমছে। ফুটবলপ্রেমীদের উপস্থিতিতে মনে হয় যেন মিনি স্টেডিয়াম।

কাউসার আহমেদ নামের এক আর্জেন্টিনা সমর্থক ঢাকা পোস্টকে বলেন, বিশ্ববিদ্যালয় জীবনে এমন আনন্দঘনভাবে খেলা দেখার আর সুযোগ হবে না। বাসার থেকে বিশ্ববিদ্যালয়ে খেলা দেখে বেশি আনন্দ পাওয়া যায়। প্রতিটা গোলের সঙ্গে সঙ্গে চিল্লাচিল্লি তা অসাধারণ অনুভূতি। ব্রাজিল আর্জেন্টিনা নিয়ে তর্কাতর্কি করা মিস করব। 

মেসি ভক্ত খালেদ মাহমুদ ফুয়াদ ঢাকা পোস্টকে বলেন, এই জয় ফুটবলের, মেসি ভক্তদের। আজকে ডু অর ডাই ম্যাচ ছিল। গ্রুপসেরা হয়েই শেষ ষোলোতে গেল আর্জেন্টিনা। আমরা খুবই আনন্দিত। আশা করি, আর্জেন্টিনা এবার বিশ্বকাপ নেবে।

আবদুল্লাহ বায়েজিদ তপু নামের আরেক আর্জেন্টাইন সমর্থক বলেন, আর্জেন্টিনাকে নিয়ে অনেক ট্রল করা হয়েছে, আমরা সব ট্রলের জবাব খেলার মাধ্যমে মাঠে দিয়েছি। সব সমীকরণের ঊর্ধ্বে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে আর্জেন্টিনা দ্বিতীয় পর্বে গেল। 

সৈয়দ ফরিদুল ইসলাম নামের এক শিক্ষার্থী বলেন, আর্জেন্টিনার জয়ে আজ আমরা ক্যাম্পাসে উল্লাস করছি। সারা বিশ্ব ফুটবল উন্মাদনায় কাঁপছে। বিশ্ববিদ্যালয়ের প্রশাসন আমাদের বড় পর্দায় খেলা দেখার ব্যবস্থা করে দিয়ে মিনি স্টেডিয়ামের ফিল দিয়েছে।

আসিফ মাহমুদ আরাফাত নামের আরেক আর্জেন্টাইন সমর্থক ঢাকা পোস্টকে বলেন, প্রিয় দলের জয়ের সঙ্গে সঙ্গে মিছিল নিয়ে  হলগুলোর সামনে আসা এ এক অন্যরকম অনুভূতি। আনন্দ মিছিল নিয়ে পুরো বিশ্ববিদ্যালয় প্রদক্ষিণ করা আমাদের কাছে স্মৃতি হয়ে থাকবে। আমরা চাই এবারের বিশ্বকাপ মেসির হাতে উঠুক। 

হাসিব আল আমিন/এমএ