আলোচনা সভা, কুইজ প্রতিযোগিতা ও বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে ‘টেক্স ফেস্ট-২০২২’ উদযাপন করেছে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের টেক্সটাইল বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।

দুই দিনব্যাপী এ উৎসবের সমাপনী দিন বৃহস্পতিবার সার্টিফিকেট ও পুরস্কার বিতরণ করা হয়। 

ডিসটিংগুইজড প্রফেসর ও টেক্সটাইল বিভাগের চেয়ারম্যান ড. নিতাই চন্দ্র সূত্রধরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির।

আরও বক্তব্য রাখেন বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সাইফুল আজাদ, রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল মো. মাহবুব সরওয়ার, পিএইচডি (এলপিআর), ইইই বিভাগের চেয়ারম্যান ড. এএসএম শিহাবুদ্দিন প্রমুখ।

এর আগে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফায়জুর রহমান।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশে যে কয়েকটি খাতের দ্রুত বিকাশ ঘটছে, টেক্সটাইল তার মধ্যে অন্যতম। শুধু তাই নয়, চাকরির বাজারে টেক্সটাইল ইঞ্জিনিয়ারদের চাহিদাও দিন দিন বাড়ছে।

তারা আরও বলেন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের ক্ষেত্রে শিক্ষার্থীদের উদ্ভাবনীমূলক চিন্তাধারা ও কাজের বেশি বেশি সুযোগ করে দেয়াই এই ফেস্টের অন্যতম প্রধান উদ্দেশ্য।

দেশীয় বস্ত্রখাতের উন্নয়নে গ্রিন ইউনিভার্সিটি গ্রাজুয়েটরা অনন্য অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন বক্তারা। 

এর আগে দুই দিনব্যাপী এ উৎসবে ফটোগ্রাফি, ক্যারিয়ার টক, ইনোভেটিভ আইডিয়া ও প্রেজেন্টেশন এবং অনলাইন কুইজসহ নানা প্রতিযোগিতামূলক ইভেন্টের আয়োজন করা হয়। এতে মেট্রো নিটিং এ্যান্ড ডায়িং মিলস লিমিটেডের নির্বাহী পরিচালক মোহাম্মদ আলী ইমাম, টেন মিনিটস স্কুলের ইনস্ট্রাক্টর সাদমান সাকিব উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশনে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে মঞ্চ মাতায় গ্রিন বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা।

এমজে